২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইসরাইলি সন্ত্রাস বন্ধে পদক্ষেপ নিতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি বাবুনগরীর আহ্বান

জুনায়েদ বাবুনগরী - ছবি : সংগৃহীত

ফিলিস্তিনে অবস্থিত মুসলমানদের প্রথম কিবলা মসজিদুল আকসা ও জনবসতিতে নিরীহ মুসল্লি ও মুসলমানদের ওপর মাহে রমজানে ইসরাইলি সেনাদের হামলায় বহু হতাহতের ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন হেফাজতে ইসলামের আহ্বায়ক কমিটির আমির জুনায়েদ বাবুনগরী। তিনি অবিলম্বে ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি সন্ত্রাস ও নির্যাতন বন্ধ এবং দখলদারিত্ব অবসানে কার্যকর পদক্ষেপ নিতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার গণমাধ্যমে এক সংবাদ বিবৃতি পাঠিয়ে তিনি এ আহ্বান জানান। বিবৃতিতে তিনি আরো বলেন, মুসলমানদের তৃতীয় পবিত্রতম স্থান আল আকসাকে সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইল পুরো রমজান মাসজুড়েই সহিংসতার কেন্দ্রস্থলে পরিণত করে রেখেছে। বিশেষত রবিবার সন্ধ্যা থেকে আল-আকসায় নামাজরত মুসল্লিদের ওপর বর্বরোচিতভাবে ঝাঁপিয়ে পড়ে ইসরাইলি দখলদাররা।

জুনায়েদ বাবুনগরী বলেন, গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্যমতে রবিবার সন্ধ্যা থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত ইসরাইলী বাহিনীর নারকীয় তাণ্ডবে শহীদ ফিলিস্তিনির সংখ্যা বেড়ে ৫৩ জনে পৌঁছেছে। আহত হয়েছেন তিন শ’র বেশি ফিলিস্তিনি। শহীদদের মধ্যে ১৪ শিশু ও তিনজন নারীও রয়েছেন।

বাবুনগরী চলমান ইসরাইলি বর্বরতার বিরুদ্ধে বিশ্বের বিভিন্ন মুসলিম দেশের পাশাপাশি বাংলাদেশ সরকারের প্রতিবাদি অবস্থানকে স্বাগত জানিয়ে এ বিষয়ে জোরালো কূটনৈতিক উদ্যোগ এবং ইসরাইলের বিরুদ্ধে কার্যকর চাপ তৈরির আহ্বান জানান। পাশাপাশি তিনি দেশের বিভিন্ন কারাগারে বন্দি উলামায়ে কেরামকে দ্রুত মুক্তিদান ও মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য সরকারের প্রতি জোর আহ্বান জানান।

তিনি আরো বলেন, এ ধরনের হামলা চালিয়ে ইসরাইল সুস্পষ্টভাবে আন্তর্জাতিক আইন ও চুক্তি ভঙ্গ করছে এবং একইসঙ্গে চরমভাবে মানবাধিকার লঙ্ঘন করে চলেছে। অথচ জাতিসংঘসহ ওআইসি, আরব দেশসমূহ ও আন্তর্জাতিক সম্প্রদায় লোকদেখানো কিছু বুলি আওড়ানো ছাড়া ইসরাইলী সন্ত্রাস থেকে ফিলিস্তিনিদের রক্ষায় কার্যকর কিছুই করছে না। কার্যত: তারা অবৈধ রাষ্ট্র ইসরাইলের সন্ত্রাসী কর্মকাণ্ডকে নীরবে সমর্থন দিয়ে যাচ্ছে।

বাবুনগরী বলেন, গাজার আড়াই লাখেরও বেশি ফিলিস্তিনির ওপর অবরোধ চাপিয়ে দিয়ে বিশ্বের বৃহত্তম খোলা কারাগারে আবদ্ধ করে রাখা হয়েছে। অবিলম্বে নিঃশর্তে তা তুলে নিতে হবে। পশ্চিম তীর এবং সমস্ত আরব ভূখণ্ডে অবৈধ দখল ও উপনিবেশ স্থাপনের অবসান করতে হবে। ইসরাইলের অভ্যন্তরে বসবাসরত ফিলিস্তিনি নাগরিকদের সম্পূর্ণ নাগরিক ও মানবাধিকারের স্বীকৃতি প্রদান করতে হবে। ফিলিস্তিনি শরণার্থীদের ইউএন রেজুলেশনের ১৯৪ প্রস্তাব অনুসারে তাদের বাড়িঘর ও সম্পত্তিগুলিতে ফিরে আসার অধিকারকে সম্মান, সুরক্ষা এবং প্রতিষ্ঠা করতে হবে। ইসরাইল কর্তৃক সংঘটিত সমস্ত সন্ত্রাসী কর্মকাণ্ড, মানবতার বিরুদ্ধে অপরাধ ও গণহত্যার অভিযোগের তদন্ত ও আন্তর্জাতিক বিচারের ব্যবস্থা করতে হবে। আল-আকসা মসজিদকে মুসলমানদের ইবাদত-বন্দেগির জন্য উন্মুক্ত রাখতে হবে।

এজন্য তিনি জাতিসঙ্ঘ, ওআইসিসহ বিশ্ব মুসলিম ও বিশ্ব সম্প্রদায়কে জরুরি ভিত্তিতে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

সূত্র : প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ

সকল