২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কুরআন দিবসে বাউফলে মুসল্লিদের মাঝে কুরআন বিতরণ করলেন ড. মাসুদ

কুরআন দিবসে বাউফলে মুসল্লিদের মাঝে কুরআন বিতরণ করলেন ড. মাসুদ - ছবি- সংগৃহীত

পবিত্র কুরআন দিবস উপলক্ষে মঙ্গলবার পটুয়াখালীর বাউফলে মুসুল্লিদের মাঝে পবিত্র কুরআন বিতরণ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি এবং বাউফল উন্নয়ন ফোরামের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম মাসুদ।

১১ মে কুরআন দিবস উপলক্ষে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির পটুয়াখালী জেলা শাখা আলোচনা সভা ও কুরআন বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. শফিকুল ইসলাম মাসুদ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামী বাউফল উপজেলা আমীর মাওলানা রফিকুল ইসলাম শিকদার, জামায়াত নেতা মাওলানা মো: ইসহাক ও মাওলানা আব্দুস সাত্তার। আলোচনা সভা ও কুরআন বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামী ছাত্রশিবিরের পটুয়াখালী জেলা সভাপতি মু. আল-আমিন।

প্রধান অতিথির বক্তব্যে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, কুরআন দিবসে আমাদের স্লোগান ‘আল্লাহর জমিনে তার দ্বীনকে বিজয়ী করার শপথে আমরা বলিয়ান’।

তিনি বলেন, ভারতের কলকাতা হাইকোর্টে দায়েরকৃত কুরআন বাজেয়াপ্ত মামলার প্রতিবাদে ১৯৮৫ সালের ১১ মে চাঁপাইনবাবগঞ্জে আয়োজিত মিছিলে ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান মোল্লার নির্দেশে নির্বিচারে গুলিতে শাহাদাত বরণ করেন স্কুলছাত্র শীষ মোহাম্মদসহ আটজন ধর্মপ্রাণ মানুষ। কুরআনের মর্যাদা রক্ষায় প্রাণ দিয়ে বিরল নজির স্থাপন করায় এ দিনটিকে তখন থেকেই কুরআন দিবস হিসেবে পালন করা হচ্ছে।

ড. মাসুদ বলেন, কুরআনের অবমাননাকারীদের বিরুদ্ধে প্রতিবাদ করা যেখানে সকল মুসলমানের কর্তব্য সেখানে ইসলামী জনতার উপর গুলীবর্ষণ করে ইতিহাসের এক কালো অধ্যায় রচনা করেছিল বাংলাদেশের কিছু মুসলমান নামধারী পুলিশ। বর্বরোচিত এই হত্যাকাণ্ডের বিচার তো হয়ইনি, বরং উল্টা হয়রানি করা হয়েছিল মুসলিম জনতাকে। ৩৬ বছর পার হলেও এ ঘটনার কোনো বিচার হয়নি।

ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. মাসুদ বলেন, আমাদেরকে বহু দূর এগুতে হবে। মানুষের জীবনকে সঠিক পথে পরিচালনার জন্য সার্বিক জীবনে কুরআনের শিক্ষাকে বাস্তবায়ন করতে হবে।

বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান

সকল