২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ফিলিস্তিনিদের স্বাধীন রাষ্ট্র গঠনের অধিকার রয়েছে : জাপা চেয়ারম্যান

ফিলিস্তিনিদের স্বাধীন রাষ্ট্র গঠনের অধিকার রয়েছে : জাপা চেয়ারম্যান - ফাইল ছবি

ফিলিস্তিনের আল আকসা মসজিদে তারাবি নামাজরত মুসুল্লিদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি। একইসাথে তিনি বলেছেন, ফিলিস্তিনিদের স্বাধীন রাষ্ট্র গঠনের অধিকার রয়েছে।

বুধবার এক বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, দখলদার ইসরাইলি বাহিনীর আল আকসা মসজিদে হামলা, শেখ জাররাহ পাড়ায় ফিলিস্তিনি পরিবারদের উচ্ছেদ কোনোভাবেই মেনে নেয়া যায় না। এ ধরনের সন্ত্রাসী আক্রমণ বন্ধে কার্যকর উদ্যোগ নিতে জাতিসঙ্ঘসহ বিশ্ব সম্প্রদায়কে আহ্বান জানাচ্ছি।

জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি-২ খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত বিবৃতিতে গোলাম মোহাম্মদ কাদের আরো বলেন, গত কয়েক দিন ধরে মুসুল্লিদের ওপর হামলা, মসজিদ কম্পাউন্ড ঘেরাও করে মুসুল্লিদের ওপর রাবার কোটেড বুলেট, টিয়ার গ্যাস ও সাউন্ড বোমা নিক্ষেপ করে পৈশাচিকতার পরিচয় দিয়েছে ইসরাইল কর্তৃপক্ষ। তিনি বলেন, জাতিসঙ্ঘের রেজুলেশন অনুযায়ী, ফিলিস্তইনদের স্বাধীন রাষ্ট্র গঠনের অধিকার রয়েছে।

জাতীয় পার্টি চেয়ারম্যান বিবৃতিতে আরো বলেন, ফিলিস্তিন ইস্যুতে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় বিশ্ব সম্প্রদায়কে দ্রুত উদ্যোগ নিতে হবে।


আরো সংবাদ



premium cement