২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

খালেদা জিয়ার বিদেশ যাওয়ার সিদ্ধান্ত দেয়া সরকারের আধা ঘণ্টার ব্যাপার : ডা: জাফরুল্লাহ

খালেদা জিয়ার বিদেশ যাওয়ার সিদ্ধান্ত দেয়া সরকারের আধাঘণ্টার ব্যাপার : ডা: জাফারুল্লাহ - ছবি- নয়া দিগন্ত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশ গিয়ে চিকিৎসা নেয়ার ব্যাপারে সিদ্ধান্ত দেয়া সরকারের জন্য মাত্র আধা ঘণ্টার ব্যাপার বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ডা: জাফরুল্লাহ চৌধুরী।

রোববার টাঙ্গাইলের সন্তোষে মওলানা ভাসানীর মাজার জিয়ারত শেষে দুস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেন, ওনার (বেগম খালেদা জিয়া) যে অবস্থা তাতে ওনার চিকিৎসা প্রয়োজন। তিনি অসুস্থ ও লান্সে (ফুসফুস) পানি আসা এটা খুব খারাপ লক্ষণ। যেকোনো সময় যেকোনো কিছু হতে পারে। তা ছাড়া আমাদের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী বাইরে গিয়ে চিকিৎসা নিয়েছেন। তাহলে তিনি (খালেদা জিয়া) যদি বাইরে গিয়ে চিকিৎসা নিতে চান এ সুযোগ তাকে দেয়া উচিত। তবে আমি মনে করি ওনাকে (খালেদা জিয়া) নিয়ে যে চালাচালি করছে তা ওনার জন্য, দেশের জন্য এমনকি পুরো জাতির জন্য একটি বিপজ্জনক সমস্যার সৃষ্টি হচ্ছে।

তিনি বলেন, আইনমন্ত্রীর কাছে এটা তো আধা ঘণ্টার ব্যাপার। যেতে দেবো না দেবো, এ সিদ্ধান্ত নেয়া তো আধা ঘণ্টার ব্যাপার।

ডা: জাফরুল্লাহ চৌধুরী আরো বলেন, তাকে (খালেদা জিয়া) জামিন দিতে এত অসুবিধা কিসের? আমি মনে করি এ নিয়ে তর্ক-বিতর্ক না করে মানবতার কারণে, দেশের জন্য, সবার জন্য আজকেই বেগম জিয়াকে বলে দিতে পারেন, আপনার যেখানে ইচ্ছা সেখানে গিয়ে চিকিৎসা নেন। আমাদের সবার উচিত হবে খালেদা জিয়ার জন্য দোয়া করা।

মোদিবিরোধী আন্দোলনে গ্রেফতার ছাত্রদের সম্পর্কে ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেন, তারা (ছাত্ররা) মোদির বিরুদ্ধে কথা বলেছে। এজন্য তাদেরকে আটক রাখবে?

যারা খুনি, যারা মানবতাকে খুন করেছে তাদের ছাড়া সবাইকে জামিন দিয়ে দেয়ার দাবি জানান তিনি। একইসাথে ডা: জাফরুল্লাহ বলেন, যারা মানুষ খুন করেছে, লুট করেছে তারা তো দিব্যি বাইরে ঘুরে বেড়াচ্ছেন।

দেশ একটি বিপর্যস্ত সময় অতিবাহিত করছে উল্লেখ করে ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেন, যেভাবে গত কয়েক দিন দেখছেন তাতে করোনার সংক্রমণ আরো বাড়াবে। বড় লোকেরা প্লেনে যেতে পারবে, তাদের নিজেদের গাড়িতে যেতে পারবে। কিন্তু সাধারণ মানুষ বছরে একটা দিন ঈদ করতে পারবে না। এটা হতে পারে না।

তিনি বলেন, করোনা সংক্রমণরোধে অনেক সহজ উপায় ছিল। পরিষ্কারভাবে বলা যেত, যারা বাড়িতে যাবেন অনুগ্রহ করে এক দিন আগে নমুনা পরীক্ষা করে নিন। কিন্তু করোনায় কম আক্রান্ত ও মৃত্যু দেখানোর জন্য কম পরীক্ষা করা হচ্ছে।

ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান বলেন, আজকে দেশ যারা চালাচ্ছেন তাদেরকে ধমক দিয়ে কথা বলার একজন মাত্র মানুষ ছিলেন। তিনি মওলানা আব্দুল হামিদ খান ভাসানী। উনাকে স্মরণ করলেই এই জাতি নিভৃত থাকবে, ভালোভাবে বেঁচে থাকবে। 

এ সময় আরো উপস্থিত ছিলেন মওলানা ভাসানীর অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, প্রেসিডিয়াম মেম্বার নঈম জাহাঙ্গীর, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, বীর মুক্তিযোদ্ধা কবি বুলবুল খান মাহবুব, ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম মেম্বার এরফানুল বারী, টাঙ্গাইল জেলা সভাপতি আব্দুল হামিদ ও কেন্দ্রীয় সদস্য ফরিদ উদ্দিন প্রমুখ।


আরো সংবাদ



premium cement
জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না

সকল