২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মানুষের কল্যাণ সাধন ইবাদতের অংশ : মতিউর রহমান আকন্দ

ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে মতিউর রহমান আকন্দ - ছবি সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার সেক্রেটারি মতিউর রহমান আকন্দ বলেছেন, মানুষের অধিকার প্রতিষ্ঠা ও কল্যাণ সাধন ইবাদতের অংশ।

শনিবার ময়মনসিংহ জেলার মুক্তাগাছায় ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তব্যকালে এ কথা বলেন।

মতিউর আকন্দ বলেন, মজিদ বানু ফাউন্ডেশন অসহায় দরিদ্র মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। মানুষের কল্যাণ ইবাদতের একটি অংশ। আজ সামাজিকভাবে এই অনুভূতি না থাকায় পারস্পরিক সৌহার্দ্য-সম্প্রীতি ও সহযোগিতার মনোভাব ক্রমেই হ্রাস পাচ্ছে। অথচ ইসলামের বড় শিক্ষাই হলো মানুষের বিপদে-আপদে পাশে দাঁড়ানো। তাদের সমস্যা সমাধানে প্রচেষ্টা চালানো।

তিনি বলেন, মজিদ বানু ফাউন্ডেশন ক্রমান্বয়ে স্কুল, কলেজ, মাদরাসা ও চিকিৎসা সেবার মাধ্যমে এ দায়িত্ব পালন করার পরিকল্পনা হাতে নিয়েছে। এ লক্ষ্য বাস্তবায়নের জন্য তিনি এলাকার সকলের সহযোগিতা কামনা করেন।

এ সময় সমাজকল্যাণমূলক প্রতিষ্ঠান মজিদ বানু ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার উপকরণ ও ঈদ সামগ্রী বিতরণ করা হয়। প্রায় ৬০০ মানুষের মাঝে এই ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশিষ্ট আলেম মাওলানা বদরুল আলম, অধ্যাপক শামসুল ইসলাম, ইউনিয়ন পরিষদের মেম্বার জনাব হাবিবুর রহমান, বিশিষ্ট সমাজসেবক জনাব হুমায়ুন কবির চৌধুরী ও শরীফ হোসাইন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল