১৩ জুন ২০২১
`

শাহআলীতে আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে মহানগর জামায়াত, সহযোগিতা

শাহআলীতে আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে মহানগর জামায়াত, সহযোগিতা - ছবি- সংগৃহীত

ঢাকা মহানগরী উত্তরের শাহআলী থানার নবাবেরবাগ এলাকায় গত ৬ মে ভয়াবহ আগুনে একটি আধাপাকা ভবন পুড়ে সাত-আটটি পরিবার ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে নগদ অর্থ, মোটরসাইকেল ও ফ্রিজসহ কয়েক লাখ টাকার মালামাল পুড়ে ক্ষয়ক্ষতি হয়। ঈদের আগে আগুনে ক্ষতিগ্রস্ত ওই পরিবারগুলোর প্রতি সমবেদনা জানাতে শনিবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন।

এ সময় তিনি ভবনটি ঘুরে দেখেন ও ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলেন। তাদের প্রতি গভীর সমবেদনা জানানোর পাশাপাশি জামায়াতের পক্ষ থেকে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী তুলে দেন তিনি।

মহানগরী উত্তরের আমির ক্ষতিগ্রস্তদের বিপদে ধৈর্য্যধারণের পরামর্শ ও ক্ষতি কাটিয়ে ওঠার জন্য মহান আল্লাহ তায়ালার রহমত কামনা করে দোয়া করেন।

সেলিম উদ্দিন সমবেত জনতার উদ্দেশ্যে বলেন, জামায়াত একটি গণমুখী ও কল্যাণকামী রাজনৈতিক সংগঠন। দেশ-জাতির যেকোনো ক্রান্তিকালে ও সাধারণ মানুষের যেকোনো সমস্যায় জামায়াত সব সময়ই ইতিবাচক ভূমিকা পালন করে এসেছে। গণমানুষের জন্য জামায়াতের সহযোগিতা আগামী দিনেও অব্যাহত থাকবে, ইনশাল্লাহ।

মহানগরী আমির বলেন, জামায়াত কোনো গতানুগতিক রাজনৈতিক দল নয়। বরং জামায়াত জনগণের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জামায়াত আত্মকর্মসংস্থান সৃষ্টি, বেকারত্ব দূরীকরণ, শিশু ও মাতৃস্বাস্থ্য, শিক্ষা উন্নয়ন, জনগণের মধ্যে মূল্যবোধের সৃষ্টি ও চর্চায় উদ্বুদ্ধকরণসহ মানুষের দুনিয়াবি ও পরকালের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। একইসাথে আমরা সমৃদ্ধ জাতি গঠন ও ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায়ও বদ্ধপরিকর। তিনি দেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

পরে ঢাকা মহানগরী উত্তর জামায়াতের আমির অগুনে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারের জন্য নগদ তিন হাজার টাকা ও দুই হাজার টাকা মূল্যের খাদ্যসামগ্রী বিতরণ করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান, উত্তরা মডেল থানা আমির মেজবাহ উদ্দিন নাঈম, শাহআলী থানা আমির ডা: মঈন উদ্দিন, জামায়ত নেতা আনোয়ার হোসাইন কবির, আলামিন, সোলাইমান ও সাগর প্রমুখ।
বিজ্ঞপ্তি



আরো সংবাদ


কানাডার সেই মুসলিম পরিবারের জানাজায় মানুষের ঢল ভিয়েনা আলোচনার সব পক্ষ সফল উপসংহারে পৌঁছাতে চায় রামেকে ২৪ ঘন্টায় আরো ১৩ জনের মৃত্যু সোনারগাঁওয়ে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত নিলামে ২৩৮ কোটি টাকা দর হেঁকে মহাকাশ যাত্রার টিকিট জয় ‘গোলান মালভূমি মুক্ত করতে সম্পূর্ণ প্রস্তুত’ ‘বাজেট প্রণয়নে এমপিদের অংশ নেয়ার সুযোগ ছিল না’ গণতন্ত্রের মর্যাদার সাথে বেমামান সরকারের কাজকর্ম : ভারতের সমালোচনায় যুক্তরাষ্ট্র এবার ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইসরাইলি সেনারা পাকিস্তান লিগের ম্যাচে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ফ্যাফ দু’প্লেসি প্রথম সিঙ্গলস গ্র্যান্ডস্লাম জিতলেন ডাবলসের স্পেশালিস্ট ক্রিচিকোভা

সকল