১৩ মে ২০২১
`

এবার দেবিদ্বারে ভিপি নুরের বিরুদ্ধে মামলা

এবার দেবিদ্বারে ভিপি নুরের বিরুদ্ধে মামলা - ছবি : সংগৃহীত

ধর্মীয় মূল্যবোধে আঘাত করে ফেসবুকে উস্কানিমূলক বক্তব্যের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে দেবিদ্বার থানায় এই অভিযোগ দায়ের করেন কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য মো: লিটন সরকার।

বিষয়টি নিশ্চিত করেছেন দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আরিফুর রহমান।

কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য মো: লিটন সরকার বলেন, ‘ধর্মীয় মূল্যবোধে আঘাত করে ফেসবুকে উস্কানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের বেশ কয়েকটি ধারায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন লিটন সরকারের আইনজীবী অ্যাডভোকেট মো: হারুনুর রশিদ (সবুজ), দেবিদ্বার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক জিএস মান্নান মোল্লা, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য মো: সাদ্দাম হোসেন, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ নেতা যাদব রায় প্রমুখ।

অভিযোগকারীর আইনজীবী অ্যাডভোকেট মো: হারুনুর রশিদ (সবুজ) বলেন, ‘ভিপি নুর তার ভেরিফাইড ফেসবুক লাইভে এসে ‘কোনো আওয়ামী লীগ মুসলমান হতে পারে না।’ যারা আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজসহ বিভিন্ন উস্কানিমূলক বিদ্বেষ ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮-এর ২৫(২)২৮ (২)/২৯(১)৩১ (২) ধারায় অভিযোগ করা হয়েছে।

এ বিষয়ে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আরিফুর রহমান বলেন, ‘ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পেয়েছি। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে পরামর্শ করে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।



আরো সংবাদ