২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পবিত্র রমজান উপলক্ষে করোনায় ক্ষতিগ্রস্তদের জামায়াতের সহায়তা

পবিত্র রমজান উপলক্ষে করোনায় ক্ষতিগ্রস্তদের জামায়াতের সহায়তা - ছবি : নয়া দিগন্ত

পবিত্র মাহে রমজান উপলক্ষে করোনায় ক্ষতিগ্রস্তদের পূনর্বাসনের জন্য তাদের মাঝে ‘আয় বৃদ্ধির উপকরণ ও নগদ অর্থ প্রদান’ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন মঙ্গলবার রাজধানীর যাত্রাবাড়ী কদমতলী এলাকায় এ আয় বৃদ্ধির উপকরণ ও নগদ অর্থ সহায়তা দেন।

দরিদ্র এসব ক্ষতিগ্রস্ত মানুষের পুনর্বাসনের জন্য সহযোগিতা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মো: দেলাওয়ার হোসেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সবুর ফকির।

এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা খন্দকার এমদাদুল হক, আবু হাসান সরকার, এম উদ্দিন, যুবায়ের সরকার, শাহিন আহমদ খান, থানা সেক্রেটারি এম আর তালুকদার ও ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান প্রমুখ।

অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বলেন, জামায়াত একটি আদর্শিক সংগঠনের নাম। আমাদের নিয়মিত কর্মসূচির একটি গুরুত্বপূর্ণ কর্মসূচি হচ্ছে ‘সমাজ সেবা ও সংস্কার’ কাজ পরিচালনা করা। মানুষের পাশে গিয়ে তাদের সেবা ও সহযোগিতা করার অংশ হিসেবে আজকের এই আয়োজন। পবিত্র মাহে রমজান আমাদের মাঝে সমাগত। আমরা যেন সঠিকভাবে রমজানের সিয়াম সাধনা করতে পারি এবং তাকওয়া অর্জনের মাধ্যমে আল্লাহর ক্ষমা ও মাগফেরাত লাভ করতে পারি। এ জন্য যারা ক্ষতিগ্রস্ত তাদের সংসারে সচ্ছলতা ফিরিয়ে আনতে ও তাদের পুনর্বাসনের জন্য আমাদের পক্ষ থেকে ক্ষুদ্র প্রচেষ্টা চালানো হচ্ছে। করোনা পরিস্থিতির কারণে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। সরকারের উচিৎ এ সময় দেশের মানুষের পাশে থেকে সহযোগিতা করা। অথচ তারা ব্যর্থতার পরিচয় দিয়েছে। এমতাবস্থায় তিনি ক্ষতিগ্রস্তদের পাশে সমাজের বিত্তবান মানুষদের এগিয়ে আসার আহ্বান জানান।

দেলাওয়ার হোসেন বলেন, জামায়াতে ইসলামের সুমহান আদর্শের ভিত্তিতে বাংলাদেশের মানুষের প্রকৃত মুক্তি নিশ্চিত করতে চায়। এরই ধারাবাহিকতায় আমরা নিয়মিত মানুষের সেবায় কাজ করে যাচ্ছি। গতবছর করোনা পরিস্থিতিতেও আমরা সর্বাত্মকভাবে বিপদগ্রস্ত মানুষের পাশে থেকে ছিলাম। এ বছরও চলমান বিপর্যয়ে আমরা মানুষের পাশে থাকবো ইনশাআল্লাহ।

সভাপতির বক্তব্যে আব্দুস সবুর ফকির বলেন, আমরা সবসময় জনগণের কাছে পৌঁছানোর চেষ্টা করি। শুধু আমরা না আমাদের সবাইকে মানবতার সেবায় কাজ করতে হবে। আলহামদুলিল্লাহ, নানাবিধ বাধা ও প্রতিকূলতার মাঝেও বাংলাদেশ জামায়াতে ইসলামী অটোরিকশা, ইঞ্জিনচালিত রিকশাভ্যান, ব্যবসার পুজি হিসেবে নগদ অর্থ সহযোগিতাসহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখেছে। তিনি সকল সঙ্কটে সামর্থবান সবাইকে অসহায় মানুষের পাশে থাকার উদাত্ত আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement