২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন হয়নি

হতদরিদ্রদের করোনার চিকিৎসা অসম্ভব হয়ে পড়েছে : জিএম কাদের

হতদরিদ্রদের করোনার চিকিৎসা অসম্ভব হয়ে পড়েছে : জিএম কাদের - ছবি : সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের এমপি বলেছেন, করোনাভাইরাসের প্রকোপ দেখা দেয়ার একবছর পার হলেও দেশের চিকিৎসা ব্যবস্থার কোনো উন্নয়ন হয়নি। তাই করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে হিমশিম খাচ্ছে সরকার।

সোমবার সংবাদমাধ্যমে দেয়া এক বিবৃতিতে জাতীয় পার্টির চেয়ারম্যান এসব কথা বলেন।

তিনি বলেন, করোনায় আক্রান্ত রোগীরা হাসপাতালে সিট পাচ্ছে না। মারাত্মকভাবে আক্রান্ত রোগীরা টাকা খরচ করেও আইসিইউ পাচ্ছে না। আর হতদরিদ্র মানুষের জন্য করোনা চিকিৎসা অসম্ভব হয়ে পড়েছে।

জিএম কাদের ক্ষোভ প্রকাশ করে বলেন, গত বছর মার্চ থেকেই আমরা জাতীয় পার্টির পক্ষ থেকে করোনা পরীক্ষা বাড়ানোর পাশাপাশি প্রতিটি জেলা সদরে আইসিইউ স্থাপনের দাবি জানিয়ে আসছি। পর্যাপ্ত অক্সিজেন সহায়তা প্রস্তুতি রাখতে সরকারকে পরামর্শ দিয়েছি। কিন্তু সাধারণ মানুষের জীবন বাঁচাতে চিকিৎসা ব্যবস্থার উন্নয়ণে সরকারের তেমন কোনো উদ্যোগ নেই। চিকিৎসা না পেয়ে সাধারণ মানুষ হতাশ হয়ে পড়েছে। সাধারণ মানুষের চিকিৎসায় সরকারে উদাসীনতা সবার সামনে পরিস্কার।

জাপা চেয়ারম্যান বলেন, সরকার হাজার কোটি টাকা ব্যয়ে বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন করছে, সেগুলো দরকার আছে। কিন্তু এই মুহূর্তে বেশি জরুরি মানুষের জীবন বাঁচাতে চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন।

তিনি আশা প্রকাশ করে বলেন, দ্রুত সরকার দেশের চিকিৎসা ব্যবস্থা উন্নয়ণ করে সাধারণ মানুষের জন্য চিকিৎসা সেবা নিশ্চিত করবে।


আরো সংবাদ



premium cement