২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

‘ভারতে মাদরাসায় হিন্দু ধর্মগ্রন্থ পড়ানো মুসলমানদের ধর্মীয় স্বাধীনতায় হস্তক্ষেপের শামিল’

মাওলানা মোহাম্মদ ইসহাক - ছবি : সংগৃহীত

ভারতের নতুন জাতীয় শিক্ষানীতির আওতায় দেশটির শতাধিক মাদরাসায় গীতা, বেদ বা রামায়ণের মতো হিন্দু ধর্মীয়গ্রন্থ পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্তে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে খেলাফত মজলিস।

আজ রোববার গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, ভারতের হিন্দুত্ববাদী সরকার ‘প্রাচীন ভারতীয় জ্ঞান ও পরম্পরা’ নামে নতুন একটি বিষয় চালু করে মুসলমানদের মাদরাসাগুলোতে মূলত হিন্দু ধর্মগ্রন্থ পড়ানোর উদ্যোগ নিয়েছে, নিঃসন্দেহে তা ধর্মীয় স্বাধীনতায় হস্তক্ষেপ।

এর মাধ্যমে মুসলিম প্রজন্মকে সুকৌশলে হিন্দুত্ববাদী আগ্রাসনের শিকারে পরিণত করা হবে। ভারত সরকারের এ ধরনের উদ্যোগ মুসলমানদের ধর্মীয় স্বাধীনতায় হস্তক্ষেপের শামিল। বহুত্ববাদী সংস্কৃতি, ভাষা ও ধর্মের দেশ ভারতে জোর করে মুসলমানদের ওপর কোনো কিছু চাপিয়ে দেয়া কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

বিবৃতিতে নেতৃদ্বয় অবিলম্বে ভারত সরকারকে মাদরাসাগুলোতে হিন্দুদের ধর্মীয়গ্রন্থ পড়ানোর সিদ্ধান্ত বাতিল করে মুসলিম জাতিসত্তা বিলোপ সাধনের অপতৎপরতা বন্ধ করার জোর দাবি জানান।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল