১৮ এপ্রিল ২০২১
`

স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উপলক্ষে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের সুন্নাতে খাৎনা ক্যাম্প অনুষ্ঠিত

স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উপলক্ষে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের সুন্নাতে খাৎনা ক্যাম্প অনুষ্ঠিত - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে শনিবার সকালে রাজধানীর কদমতলী এলাকায় সুন্নাতে খাৎনা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড: শফিকুল ইসলাম মাসুদ।

ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য ও কদমতলী পূর্ব থানা আমীর মীর বাহার আমিরুল ইসলামের সভাপতিত্বে এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য আব্দুস সবুর ফকির, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য শাহিন আহমদ খান ও কদমতলী পূর্ব থানা সেক্রেটারি মাওলানা আতিকুর রহমান।

এ ছাড়াও উপস্থিত ছিলেন ডা: রফিকুল ইসলাম, কামাল উদ্দিন, হাফেজ মাসুদ, আ: কাদির ও নুরুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে ড: মাসুদ বলেন, ‘১৪ শ’ বছর আগে মহানবী সা: খতনার উপকারের যে কথা বলেছিলেন তা ব্যাপক গবেষণা শেষে আজকের আধুনিক বিজ্ঞান স্বীকার করেছে। প্রিয় নবী হযরত মোহাম্মদ সা: সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব এবং সকলের অনুকরণীয় আদর্শ। পৃথিবীর সকল সমস্যার সমাধান আমরা ইসলাম ও রাসুল সা:-এর সুন্নাহ অনুসরণের মাধ্যেই সম্ভব।’

এ সময় তিনি সকলকে রাসুল সা:-এর সুমহান আদর্শের ভিত্তিতে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে অংশ নিতে জামায়াতে ইসলামীর পতাকাতলে সমবেত হওয়ার আহ্বান জানান।

ড: মাসুদ বলেন, স্বাধীনতার ৫০ বছরেও বাংলাদেশের মানুষ স্বাধীনতার সুফল ভোগ করতে পারছে না। মানুষ আজও নিরাপত্তাহীনতায় ভোগে। সংবিধানের যে ধারাগুলো মানুষের মৌলিক অধিকারের নিশ্চয়তা দেয়, সরকার সেগুলো প্রতিষ্ঠিত করতে ব্যর্থ হয়েছে। ক্ষমতাসীনদের ভ্রান্তনীতির কারণে আজ জাতির মধ্যে বিভাজন সৃষ্টি হয়েছে। অথচ সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি সমৃদ্ধ বাংলাদেশ উপহার দেয়া সম্ভব।

এ ছাড়া তিনি স্বাধীনতার সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে কাজ করার উদাত্ত আহ্বান জানান।

প্রেস বিজ্ঞপ্তি



আরো সংবাদ