১৩ এপ্রিল ২০২১
`

খালেদা জিয়ার সাজা মওকুফের আবেদন : যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

খালেদা জিয়া ও আসাদুজ্জামান খান কামাল। - ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেয়া জামিনের শর্ত শিথিল করার পাশাপাশি দণ্ডাদেশ মওকুফ করার আবেদন জানিয়ে সরকারের কাছে আবেদন করেছে তার পরিবার। এটি বিএনপি নেত্রীর পক্ষে তার পরিবারের তৃতীয় দফা আবেদন।

জানা গেছে, মঙ্গলবার দুপুরে খালেদা জিয়ার পক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এ আবেদন করা হয়। আবেদনপত্রে স্বাক্ষর করেছেন খালেদা জিয়ার ভাই শামীম এস্কান্দার।

এদিকে আবেদনটির ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আবেদনটি তারা পেয়েছেন। পরীক্ষা-নিরীক্ষা করে পরে সিদ্ধান্ত জানাবেন।

বুধবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়ার ভাই শামীম এস্কান্দার আবেদনটি গতকাল (মঙ্গলবার) আমার হাতে দিয়েছেন। এতে শর্ত শিথিল করারও আবেদন করা হয়েছে। আমরা পরীক্ষা-নিরীক্ষা করে সিদ্ধান্ত জানাব। এ ব্যাপারে আইন মন্ত্রণালয়ের সাথে পরামর্শ করে সিদ্ধান্ত জানাবে সরকার।’

তিনি আরো বলেন, আবেদনে সাজা মওকুফ করে উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার কথা বলা হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাত্র গতকাল (মঙ্গলবার) চিঠি পেয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার জননী। আমরা আশা করছি, তিনি বিষয়টি ইতিবাচকভাবে নেবেন।



আরো সংবাদ


অল্প ব্যবধানে হারলেন মোস্তাফিজরা পাকিস্তানকে সহজে হারিয়ে সিরিজে সমতা আনল দক্ষিণ আফ্রিকা ফিলিস্তিনকে ৩ দিন অবরুদ্ধ করে রাখার ঘোষণা ইসরাইলের করোনা মহামারীর মধ্যেও ভারতের কুম্ভমেলায় লাখো মানুষের ভিড় মঙ্গলবার ব্যাংক খোলা ৩টা পর্যন্ত আবাহনীর নেপাল যাওয়া অনিশ্চিত ২০২১ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-২০ ইসলাম ও নৈতিক শিক্ষা প্রথম অধ্যায় : আকাইদÑবিশ্বাস এইচএসসি পরীক্ষার প্রস্তুতি : বাংলা প্রথম পত্র কবিতা : ঐকতান ২০২১ সালের অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-২০ বাংলা গল্প : পড়ে পাওয়া এসএসসি পরীক্ষা : ইসলাম ও নৈতিক শিক্ষা দ্বিতীয় অধ্যায় : শরিয়তের উৎস

সকল