২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মিয়া গোলাপ পরওয়ারের অভিনন্দন

-

দেশের বিভিন্ন জেলায় আইনজীবী সমিতির নির্বাচনে জামায়াত-বিএনপি সমর্থিত প্যানেলের প্রার্থীরা বিপুল ভোটে জয়লাভ করায় তাদেরকে অভিনন্দন জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ২৮ ফেব্রুয়ারি ২০২১ এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, “দেশের বিভিন্ন জেলায় আইনজীবী সমিতির ২০২১-২২ মেয়াদে কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে জামায়াত-বিএনপি সমর্থিত প্যানেলের উল্লেখযোগ্য সংখ্যক প্রার্থী বিপুল ভোটে জয়লাভ করেছেন। বিশেষ করে ঢাকা বারে সিনিয়র সহ-সভাপতি পদে এডভোকেট এস এম কামাল উদ্দিন, চট্রগ্রাম বারে সিনিয়র সহ-সভাপতি পদে এডভোকেট সৈয়দ আনোয়ার হোসেন, রাজশাহী বারে সহ-সভাপতি পদে এডভোকেট আবু মোহাম্মদ সেলিম, কক্সবাজার বারে সভাপতি পদে এডভোকেট আবুল কালাম সিদ্দিকী, নোয়াখালি বারে সভাপতি পদে এডভোকেট আঃ ওয়াদুদ ভূইয়া, লক্ষিপুর বারে সভাপতি পদে এডভোকেট শাহাদাত হোসেন, টাঙ্গাইল বারে সহ-সভাপতি পদে এডভোকেট সরকার কবির উদ্দিনসহ সারাদেশের আইনজীবী সমিতির নির্বাচনে বিভিন্ন পদে যারা নির্বাচিত হয়েছেন আমরা তাদেরকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

আমরা আশা প্রকাশ করছি তারা দেশে আইনের শাসন, ন্যায় বিচার ও মানবাধিকার প্রতিষ্ঠায় বলিষ্ঠ ভূমিকা পালন করবেন। আদালত প্রাঙ্গণে বিচারের সুষ্ঠু পরিবেশ বজায় রাখা ও মানুষের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে গুরুত্বপূর্ণ অবদান রাখবেন।”


হামিদুর রহমান আযাদের বিবৃতি

জাতীয় প্রেসক্লাবের সামনে ২৮ ফেব্রুয়ারি সকালে জাতীয়তাবাদী ছাত্রদল কর্তৃক ঘোষিত সমাবেশে পুলিশ বেপরোয়া লাঠিচার্জ করে বহু নেতা-কর্মী আহত করার ঘটনার নিন্দা জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আযাদ ২৮ ফেব্রুয়ারি ২০২১ এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, “শহীদ প্রেসিডেণ্ট জিয়াউর রহমানের (বীর উত্তম) খেতাব বাতিলের প্রতিবাদে ২৮ ফেব্রুয়ারি সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী ছাত্রদল কর্তৃক পূর্ব ঘোষিত সমাবেশে বহু নেতা-কর্মী জড়ো হতে থাকে। এ সময় পুলিশ প্রতিবাদ সমাবেশ করতে বাধা দিলে ছাত্রদল নেতা-কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ শুরু হয়। এক পর্যায়ে পুলিশ প্রেসক্লাবের ভেতরে ঢুকে বেধড়ক লাঠিচার্জ করে ও টিয়ারসেল নিক্ষেপ করে। এতে সাংবাদকিসহ বহু লোক আহত হয়।

বিবৃতিতে তিনি আরো বলেন, প্রেসক্লাব একটি জাতীয় প্রতিষ্ঠান। অতীতে কখনো পুলিশ প্রেসক্লাবে ঢুকে এভাবে বেপরোয়া লাঠিচার্জ করেনি। প্রেসক্লাবের দীর্ঘদিনের সেই ঐতিহ্য পুলিশ আজ ভঙ্গ করেছে এবং সাংবাদিকসহ বহু মানুষকে পিটিয়ে গুরুতরভাবে আহত করেছে। আমরা পুলিশের এই ন্যক্কারজনক হামলার ঘটনার নিন্দা জানাই।”
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement