২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

গুলিস্তানে ক্ষতিগ্রস্ত দোকান মালিক কর্মচারীদের ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের সহায়তা

গুলিস্তানে ক্ষতিগ্রস্ত দোকান মালিক কর্মচারীদের ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের সহায়তা - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল শুক্রবার রাজধানীর গুলিস্তান নগর প্লাজা, সিটি প্লাজা, জাকির সুপার মার্কেট, ফুলবাড়িয়া মার্কেটের ক্ষতিগ্রস্ত দোকান মালিক কর্মচারীদের মাঝে নগদ আর্থিক সহায়তা প্রদান করেছেন।

এ সময় নূরুল ইসলাম বুলবুল বলেন, আজকে গোটা দেশে শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। এখানে কথা বলার অধিকার নেই, জোরে নিঃশ্বাস নেয়ার অধিকার নেই, বেঁচে থাকার অধিকার নেই এমনকি স্বাভাবিক মৃত্যুরও কোনো গ্যারান্টি নেই। সরকারি উদ্যোগে মানুষের অন্ন, বস্ত্র, বাসস্থান ও কর্মসংস্থান নিশ্চিত করা তো দূরের কথা বরং সরকারেরর ঊর্ধ্বতন কর্মকর্তাদের পৃষ্ঠপোষকতায় দেশের নাগরিকদের দু’মুঠো রুটি রুজির ক্ষেত্রগুলো ন্যাক্কারজনকভাবে কেড়ে নেয়ার মতো ঘটনা ঘটছে। জামায়াতে ইসলামী সবসময় দল-মত, জাতি, ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকল ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করে। জামায়াত ইসলামীর চার দফা কর্মসূচির মধ্যে একটি অন্যতম কর্মসূচি হচ্ছে সমাজসেবা ও সমাজ সংস্কার। মানুষের কল্যাণে কাজ করা এটা আমাদের ঈমানী দায়িত্ব ও কর্তব্য বলে আমরা বিশ্বাস করি। সেই লক্ষ্যকে সামনে রেখে যেকোনো বিপদ আপদ ও দুর্যোগে বাংলাদেশ জামায়াতে ইসলামী সব সময় মানুষের পাশে আছে এবং থাকবে।

তিনি আরো বলেন, ‘ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবন বিধান। আমরা বাংলাদেশে ইসলামের সুমহান আদর্শের আলোকে ন্যায় ও ইনসাফভিত্তিক একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার জন্য প্রচেষ্টা চালাচ্ছি। যেখানে মানুষের সকল মৌলিক অধিকার বাস্তবায়ন হবে। মানুষের জান-মালের নিরাপত্তা থাকবে।’

তিনি সকলকে সেই কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পাশে থাকার উদাত্ত আহ্বান জানান।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনের লক্ষ্যে সহযোগিতা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহা. দেলাওয়ার হোসাইন ও সহকারী সেক্রেটারি আব্দুল জব্বার, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য আব্দুস সবুর ফকির, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য ও শাহাবাগ থানা আমীর আহসান হাবীব, শূরা সদস্য আশরাফুল আলম ইমন ও শাহিন আহমদ খান প্রমুখ।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement