২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সুবিধাবঞ্চিতদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেছে জামায়াত

সুবিধাবঞ্চিতদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেছে জামায়াত - ছবি : সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, জনগণ আত্মনির্ভরশীল হলে জাতিও আত্মনির্ভরশীল হয়ে উঠবে। আর জামায়াতে ইসলামী একটি কল্যাণকামী ও গণমুখী রাজনৈতিক সংগঠন হিসেবে দীর্ঘদিন ধরে সুবিধাবঞ্চিত মানুষকে আত্মনির্ভরশীল করার সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছে। সে ধারাবাহিকতায় আজ আমরা সমাজের সুবিধাবঞ্চিত মানুষকে কর্মমুখী করে তোলার জন্য সেলাই মেশিন বিতরণ করছি। আমাদের এই প্রচেষ্টায় কেউ ন্যুনতম উপকৃত হলে আমাদের শ্রমসার্থক হয়েছে বলে মনে করবো। তিনি পরনির্ভরতার পরিবর্তে সকলকে আত্মনির্ভরশীল হওয়ার প্রচেষ্টা চালানোর আহবান জানান।

তিনি বৃহস্পতিবার রাজধানীতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের হাতিরঝিল থানা পশ্চিম আয়োজিত সমাজের সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

থানা আমীর মু. আতাউর রহমান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি মোঃ ইউছুফ আলী মোল্লা, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা গোলাম মাওলা, অফিস সম্পাদক রাশেদুল ইসলাম, শিবিরের থানা সভাপতি আয়ান মাহমুদ ও জামায়াত নেতা শামীম হোসাইন প্রমূখ।

সেলিম উদ্দিন বলেন, জনগণের সকল সমস্যা সমাধানের দায়িত্ব রাষ্ট্রের। আর এর বিপরীতে নাগরিক রাষ্ট্রের প্রতি আনুগত্য প্রকাশ করে এবং কর দেয়। কিন্তু দেশে কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠিত না থাকায় জনগণ রাষ্ট্রের কল্যাণ থেকে বঞ্চিত হচ্ছেন। তাই জামায়াতে ইসলামী দেশকে সুখী, সমৃদ্ধ, আত্মর্ভিরশীল ও কল্যাণরাষ্ট্রে পরিণত করার জন্য দীর্ঘ আন্দোলন চালিয়ে যাচ্ছে। জামায়াতে ইসলামী এই কাজে সফল হলে এবং দেশকে কল্যাণরাষ্ট্রে পরিণত করতে পারলে রাষ্ট্রই জনগণের সকল সমস্যার সমাধান করবে। তিনি দেশকে কল্যাণরাষ্ট্রে পরিণত করার আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

 


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল