০৪ মার্চ ২০২১
`

সরাসরি ভোটের মাধ্যমে সুপ্রিমকোর্ট বারে আইনজীবী ফোরামের কমিটির দাবিতে প্রতিবাদ

সরাসরি ভোটের মাধ্যমে সুপ্রিমকোর্ট বারে আইনজীবী ফোরামের কমিটির দাবিতে প্রতিবাদ - নয়া দিগন্ত

ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিমকোর্ট বার ও ঢাকা বারের কমিটি গঠনের দাবিতে প্রতিবাদসভা ও বিক্ষোভ করেছে আইনজীবীরা। রোববার সুপ্রিমকোর্ট বার ভবনে সুপ্রিমকোর্ট বারের সাবেক সহ-সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে প্রতিবাদ এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রায় শতাধিক বিএনপি সমর্থক আইনজীবী অংশ নিয়ে অবিলম্বে কাউন্সিল এবং সরাসরি ভোটের মাধ্যমে আইনজীবী ফোরামের সুপ্রিমকোর্ট বারের কমিটি গঠনের দাবি জানান।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমূর আলম খন্দকার। বিশেষ অতিথি ছিলেন আইনজীবী ও সাবেক বিচারপতি ফয়সাল মাহমুদ ফয়েজী, আইনজীবী শওকাতুল হক, ফিরোজ শাহ, মনির হোসেন, আক্তার হোসেন, শহীদুজ্জামান, মির্জা আল মাহমুদ, কাজী জয়নাল আবেদীন, আয়েশা আক্তার, আইয়ুব আলী আশরাফী, নাসির উদ্দিন খান সম্রাট, আনিছুর রহমান খান, সালাউদ্দিন প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন আইনজীবী এবিএম রফিকুল হক তালুকদার রাজা প্রতিবাদ সভায় শতাধিক আইনজীবীরা অংশ নিয়ে সুপ্রিমকোর্ট বার কমিটি এবং ঢাকা আইনজীবী সমিতির কমিটি নির্বাচনের মাধ্যমে গঠনের দাবি জানান।

তারা বলেন, বিগত দিনে যারা আন্দোলন সংগ্রামে ছিলেন না এবং আইনজীবীদের আন্দোলন-সংগ্রামে ছিলেন না তাদের দিয়ে কমিটি গঠন করা হলে আইনজীবীরা তা মেনে নেবে না।

তারা আরো বলেন, করোনার দোহাই দিয়ে সুপ্রিমকোর্ট বার এবং ঢাকা বারের কমিটি কেন সরাসরি ভোটের মাধ্যমে হবে না তাও আইনজীবীরা জানতে চায়।

সভায় আগামী ১ ফেব্রুয়ারি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিমকোর্ট বারের ভোটের দিন এবং কাউন্সিলের দিন ধার্য করে তিন সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়।



আরো সংবাদ