২৭ ফেব্রুয়ারি ২০২১
`

আজ গণঅভ্যুত্থান দিবসের কথা বর্তমান সরকারের মনে নেই : মান্না

মাহমুদুর রহমান মান্না - ছবি - সংগৃহীত

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, আজ ২৪ ফেব্রুয়ারি ১৯৬৯ সালে যে গণঅভ্যুত্থান হয়েছিলো তা পাকিস্তানের শাসনকে ভেঙে বাংলাদেশের জন্ম দিয়েছিলো, আজ সেই দিন। যেই গণঅভ্যুত্থান থেকে শেখ মুজিবুর রহমানের বঙ্গবন্ধু হিসেবে জন্ম হয়েছিলো, সেই সরকার কি আজকের এই দিনের কথা মনে রেখেছে? রাখেনি।

রোববার জাতীয় প্রেসক্লাবের নাগরিক ঐক্য আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, এই সরকার ভোট ডাকাতি করে ক্ষমতায় আছেন। ১৯৬৯ এর মতো করে আর একটি গণঅভ্যুত্থান এখন লাগবে। আজ এখানে ঘোষণা করছি, গণঅভ্যুত্থান ঘটিয়ে এই অবৈধ সরকারের বিদায় করবো৷ আজ যারা মঞ্চে আছেন, নাগরিক ঐক্যের পক্ষ থেকে সকলকে আহ্বান জানাচ্ছি, আসুন একসাথে একমঞ্চ থেকে আন্দোলন করি, এক মঞ্চে সম্ভব না হলে এরশাদবিরোধী আন্দোলনের মতো করে যার যার জায়গা থেকে এক কর্মসূচি নিয়ে আন্দোলন করুন।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন,প্রধানমন্ত্রী কেন আজ নিজে টিকা না দিয়ে জনগণকে বলেন। এই টিকা নিতে ভয় পাচ্ছেন? নিজেদের জানের ভয় আছে, জনগণের প্রতি কোনো দরদ নেই কেন? এই টিকা নিয়ে দুর্নীতি বন্ধ করতে হবে। তিনি বলেন, জাফরুল্লাহ ভাই এই দাবি নিয়ে রাস্তায় এসে বসুন। আমি সবাইকে, সব রাজনৈতিক দলকে ডাকবো। লক্ষ কোটি টাকা দুর্নীতি লুট করছেন, পদ্মা সেতুর একেকটা স্প্যান বসিয়ে বিশাল প্রচারণা করছেন। কতো টাকার দুর্নীতি করছেন? প্রধানমন্ত্রী বলেছেন, কারা কারা বিদেশে টাকা পাঠান, তিনি জানেন, কেন তাদেরকে কিছু বলেন না? এই দুর্নীতি রোধ করতে হবে। এই লিস্ট বের করবো, তৈরি হোন। এসময় নাগরিক ঐক্যের পক্ষ থেকে এই গণঅভ্যুত্থান দিবসে সকলকে এক মঞ্চে এসে এই সরকারের পদত্যাগের জন্য আন্দোলনের শপথ নিতে আহ্বান জানান তিনি।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে ও দলের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সারের সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, বীর প্রতীক, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক,মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান প্রমুখ।



আরো সংবাদ


এলডিসি থেকে উত্তরণের চূড়ান্ত সুপারিশ পেলো বাংলাদেশ দুই রাষ্ট্র এক জাতি : নাগরনো-কারাবাখ বিজয়ের স্মরণে স্মৃতিসৌধ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে জানা যাবে বিকেলে হাইতিতে কারাগারে সহিংসতায় ২৫ জনের মৃত্যু চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ নেইমারের সাথে নতুন চুক্তি নিয়ে আলোচনায় পিএসজি এরদোগানের ২০২০ গ্লোবাল মুসলিম পার্সোনালিটি অ্যাওয়ার্ড অর্জন বিদেশী নেতার সাথে দ্বিতীয় ‘ভার্চুয়াল’ সম্মেলন করতে যাচ্ছেন বাইডেন : হোয়াইট হাউস ডোমারে ভ্রাম্যমাণ আদালতে মাদকসেবীর ৭ দিনের জেল ঢাকা বারের সভাপতি আ’লীগের, সম্পাদক বিএনপি’র বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ২৫ লাখ ১৭ হাজার ছাড়াল

সকল