২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কর্তৃত্ববাদী ও একপক্ষীয় শাসনকে রুখে দিতে হবে : শামসুজ্জামান দুদু

কর্তৃত্ববাদী ও একপক্ষীয় শাসনকে রুখে দিতে হবে : শামসুজ্জামান দুদু - ছবি : নয়া দিগন্ত

কর্তৃত্ববাদী ও একপক্ষীয় শাসনকে রুখে দিতে এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে শহীদ জিয়ার রাজনীতি তুলে ধরতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

শনিবার রাজধানীর নয়া পল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে জিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে আয়োজিত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রাষ্ট্রচিন্তা ও কর্মময় জীবন শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

দুদু বলেন, রাজনীতি করে কারা? যাদের মধ্যে কিছু একটা আছে। যারা লড়াইটা করতে জানে। কিসের জন্য লড়াই করছে? বিএনপির জন্য? স্লোগানের জন্য? নেতা নেত্রীর জন্য? এটা মনে হয়ে একটা সময় মানুষের মাঝে ক্লান্তি এসে যাবে। কিন্তু মূল বিষয়টা সে যদি জানতে পারে। বাংলাদেশের জাতীয়তাবাদ, ১৯ দফা, দেশ, শহীদ জিয়া, তারেক রহমান এই সবকিছু মিলেই কিন্তু আমরা সাফল্যের দিকে যেতে পারি। সেই জিনিসটাই কিন্তু পাঠাগার দিতে পারে। যদি জাতিকে সত্যিই কিছু দিতে চান, তাহলে পাঠাগারে আসতে হবে।

এ সময় তিনি বলেন, জিয়া স্মৃতি পাঠাগার যদি আমরা সামনে নিয়ে যেতে পারি, তাহলে বিএনপির সামনে যে লক্ষ আছে, তা সফল হবে।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এরকম একজন মানুষ দিনের পর দিন কারাগারে আছেন। অনেকেই মনে করে তিনি বাসায় আছেন। আসলে তিনি কারাগারে আছেন। তিনি কোনোভাবেই মুক্ত না। একটি ফ্যাসিস্ট সরকার তার ক্ষমতা বেগম জিয়ার ওপর প্রয়োগ করেছে।

এ সময় তিনি জিয়া স্মৃতি পাঠাগারের উদ্দেশে বলেন, এই পাঠাগার শুধু ঘরের মধ্যে সীমাবদ্ধ না রেখে দেশের বিভিন্ন স্কুল-কলেজে ছড়িয়ে দিতে হবে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জিয়া স্মৃতি পাঠাগারের সভাপতি আবদুস সালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জহির দীপ্তির সঞ্চালনায় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ছাত্রদল নেতা হাসান, আরিফা সুলতানা রুমা, কৃষক দল আহ্বায়ক কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন, ছাত্রদল নেত্রী নাদিয়া পাঠান পাপন ও জিয়া স্মৃতি পাঠাগারের নেতৃবৃন্দরা।


আরো সংবাদ



premium cement