২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

খালেদা জিয়ার মায়ের ১৩তম মৃত্যু বার্ষিকী পালন

খালেদা জিয়ার মায়ের ১৩ তম মৃত্যু বার্ষিকী পালন - ছবি : সংগৃহীত

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মা বেগম তৈয়বা মজুমদারের ১৩ তম মৃত্যু বার্ষিকী পালন করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি নামাজ পড়ে মায়ের জন্য দোয়া করেছেন। এছাড়াও গুলশান চেয়ারপার্সন অফিসে দোয়া পড়ানো হয়েছে। এ সময় মোনাজাতে অংশ নিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিষয়টি নয়াদিগন্তকে নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান।

উল্লেখ্য, ২০০৮ সালের এই দিনে তা মাতা তৈয়বা মজুমদার ইন্তেকাল করেন। দিনাজপুর জেলার জিয়া হার্ট ফাউন্ডেশন অ্যান্ড রিসার্চ সেন্টার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

মায়ের মৃত্যুকালে বেগম খালেদা জিয়াসহ তার দুই ছেলে তারেক রহমান ও আরাফাত রহমান কোকো সেনাসমর্থিত জরুরি সরকারের কারাগারে বন্দি ছিলেন। প্যারোলে মুক্তি পেয়ে মায়ের লাশ দেখেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও তার দুই সন্তান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার ছোট ভাই পরলোকগত আরাফাত রহমান কোকো।

রাজধানীর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত জানাজা'র নামাজে শরিক হন বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও তৎকালীন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব তারেক রহমান ও তার ছোটভাই প্রয়াত আরাফাত রহমান কোকো। পরবর্তিতে ২০১৫ সালে ২৪ জানুয়ারি আরাফাত রহমান কোকো ইন্তেকাল করেন। তার স্ত্রী সন্তান বর্তমানে লন্ডনে আছেন।

১৯২১ সালে ১৮ জানুয়ারি ভারতবর্ষের পশ্চিমবঙ্গ রাজ্যের শিলিগুড়িতে জন্মগ্রহণ করেন তৈয়বা মজুমদার। মরহুমা তৈয়বা মজুমদারের তিন মেয়ের মধ্যে ছোট মেয়ে বেগম খালেদা জিয়া বাংলাদেশের প্রথম নারী প্রধানমন্ত্রী, দ্বিতীয় মেয়ে চারদলীয় জোট সরকারের মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রী খুরশিদ জাহান হক ২০০৭ সালে ইন্তেকাল করেন। বড় মেয়ে সেলিমা ইসলাম ঢাকায় বসবাস করছেন।

মরহুম তৈয়বা মজুমদার এর দুই ছেলের মধ্যে বড় ছেলে বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) সাইদ এস্কান্দার সাবেক সাংসদ ও ছোট ছেলে শামীম এস্কান্দার। সাঈদ এস্কান্দারও ইন্তেকাল করেছেন ২৩ সেপ্টেম্বর ২০১২ সালে।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ পরিবারের সদস্যরা জিয়া নিজ বাসায় দোয়াদুরুদের মাধ্যমে সাদামাটাভাবে মৃত্যুবাষির্কী পালন করেন।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল