০৭ মার্চ ২০২১
`

হলসহ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে নাগরিক ছাত্র ঐক্যের বিক্ষোভ

হলসহ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে নাগরিক ছাত্র ঐক্যের বিক্ষোভ - নয়া দিগন্ত

হলসহ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে নাগরিক ছাত্র ঐক্য। সোমবার সকাল ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে পরবর্তী একটি মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি প্রেসক্লাবের সামনে থেকে শুরু করে জাতীয় ঈদগাহ মোড় হয়ে পল্টনে তোপখানাস্থ কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। মিছিলে হলসহ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে এবং শিক্ষার্থীদের করোনা ভ্যাকসিন নিশ্চিত করার দাবিতে বিভিন্ন স্লোগান দেয়া হয়।

জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশে নাগরিক ছাত্র ঐক্যের ভারপ্রাপ্ত সভাপতি মোশাররফ হোসেন অবিলম্বে হলসহ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানান। এ সময় হল খুলে না দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা নেয়ার কঠোর সমালোচনা করেন তিনি। জানুয়ারির মধ্যে শিক্ষার্থীদের তালিকা করে প্রত্যেকের ভ্যাকসিন নিশ্চিত করে ফেব্রুয়ারির শুরুতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন ছাত্র ঐক্যের ভারপ্রাপ্ত এ সভাপতি।

এ সময় নাগরিক ছাত্র ঐক্যের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম সরকারের সমালোচনা করে বলেন, উন্নয়নের ফুলঝুড়ি ছুটিয়ে জনগণকে বিভ্রান্ত করা যাবে না। তিনি বলেন, ছাত্র সমাজকে অশিক্ষিত করে একটি মেরুদণ্ডহীন রাষ্ট্র নির্মাণের চেষ্টা করছে সরকার। এর আগের বিভিন্ন ছাত্র আন্দোলনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, সরকার আন্দোলনের ভয়ে ছাত্র সমাজকে ঘরবন্দী করে রাখার ব্যর্থ চেষ্টা করছে। কিন্তু ছাত্র সমাজ প্রস্তুত হচ্ছে। অবিলম্বে জনগণের ভাত-ভোটের অধিকার, শিক্ষার্থীদের অধিকার ফিরিয়ে না দিলে গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকার পতনের হুঁশিয়ারি দেন ছাত্র ঐক্যের এ নেতা।

নাগরিক ছাত্র ঐক্যের ভারপ্রাপ্ত সভাপতি মোশাররফ হোসেনের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নাগরিক ছাত্র ঐক্যের সাংস্কৃতিক সম্পাদক রাসেল আহমেদ, ছাত্র ঐক্য ঢাকা মহানগরের আহ্বায়ক এম এ আলিফসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের নেতৃবৃন্দ। সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন নাগরিক যুব ঐক্যের সমন্বয়ক কবীর হাসান, ঐক্যবদ্ধ ছাত্র সমাজের সাধারণ সম্পাদক রিয়াফ হোসেন।



আরো সংবাদ