২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইশরাকের খালাসের বিরুদ্ধে দুদকের আপিল

ইশরাকের খালাসের বিরুদ্ধে দুদকের আপিল - ছবি : সংগৃহীত

অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার ছেলে ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপির সাবেক মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের খালাসের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার সকালে বিচারপতি মো: সেলিমের একক বেঞ্চে আপিলটি কার্যতালিকাভুক্ত করা হয়।

দুদকের আইনজীবী মো: খুরশীদ আলম খান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

দুদকের করা মামলার নথি থেকে জানা যায়, ২০০৮ সালের ১ সেপ্টেম্বর ইশরাক হোসেন ও তার ওপর নির্ভরশীল ব্যক্তিদের সম্পদের বিবরণী দুদকে দাখিলের নোটিশ দেয়া হয়। একই বছরের ৪ সেপ্টেম্বর দুদকের কনস্টেবল তালেব নোটিশটি জারি করতে তার (ইশরাক) বাসভবনে যান। কিন্তু ইশরাক হোসেন সেখানে উপস্থিত না থাকায় উপস্থিত চারজনের (সাক্ষী) সামনে বাসভবনের নিচতলায় প্রবেশ পথের বাম পাশের দেয়ালে ঝুলিয়ে নোটিশটি জারি করেন।

তবে দুদকের দেয়া সাত কার্যদিবসের মধ্যে ইশরাক হোসেন সম্পদের হিসাব নির্ধারিত ফরমে দাখিল না করায় ২০১০ সালের ২৯ আগস্ট রাজধানীর রমনা থানায় তার বিরুদ্ধে মামলা (নন-সাবমিশন) করেন দুদকের তৎকালীন সহকারী পরিচালক সামছুল আলম।

২০১৮ সালের ৬ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালতে ইশরাক হোসেনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর হোসেন।

এরপর গেল বছরের ১৫ জানুয়ারি ইশরাকের বিরুদ্ধে আদালত অভিযোগ গঠনের মধ্য দিয়ে মামলার আনুষ্ঠানিক বিচারকাজ শুরু করে।

ছয়জনের সাক্ষ্যগ্রহণ ও দু’পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শুনানির পর গত ২৩ নভেম্বর ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে খালাস দেন ঢাকার-৪ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম।


আরো সংবাদ



premium cement