২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ভাস্কর্য নিয়ে বাড়াবাড়ি করলে প্রতিহত করা হবে : প্রাণিসম্পদ মন্ত্রী

মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম -


মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য বাঙ্গালী জাতির অবিনাসী চেতনার বিমূর্ত প্রতীক। তাকে নিয়ে একটি মহল বিতর্ক সৃষ্টি করতে চায়। যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বাড়াবাড়ি করে তাদেরকে প্রতিহত করা হবে।

তিনি বলেন, ‘জিয়াউর রহমানের ভাস্কর্য আছে। এই মহলটি তখন কোথায় ছিল। শহীদ মিনার স্মৃতিসৌধ যেমন ভাস্কর্য, বঙ্গবন্ধুর ভাস্কর্য তেমনই আমাদের জাতির প্রতীক।’

শুক্রবার সকালে সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে (বিএলআরইএ) দুই দিনব্যাপী বার্ষিক রিসার্চ রিভিউ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, প্রাণিসম্পদ গবেষণা প্রতিষ্ঠান দেশের মানুষের আমিষের চাহিদা মেটাতে দিন-রাত কাজ করছে। প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে। পুষ্টি চাহিদার সাথে গ্রামীণ অর্থনীতি চাঙ্গা করার ক্ষেত্রে ভূমিকা রাখছে।

মন্ত্রী আরো বলেন, দেশের যুবকরা এখন ফেসবুক, গুগলসহ বিভিন্ন প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ অবস্থানে আছেন। কৃতিত্বের সাথে কাজ করছেন। সাহসী হয়ে এগিয়ে যেতে হবে। সীমাবদ্ধতা আছে, থাকতে পারে। প্রতিভার বিকাশ ঘটাতে হবে।

বিএলআরআইয়ের মহা-পরিচালক নাথু রাম সরকারের সভাপতিত্বে কর্মশালায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব শাহ মোহাম্মদ এমদাদ হক, প্রাণিসম্পদ অধিদফতরের মহা-পরিচালক আব্দুল জব্বার, বিএলআরআইয়ের অতিরিক্ত পরিচালক আজহারুল আমিন।

দুই দিনব্যাপী এ কর্মশালায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের গবেষকসহ ১৮০ জন বিজ্ঞানী অংশগ্রহণ করেন।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement