২২ জানুয়ারি ২০২১
`

ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক মিঠু'র সকল পদ স্থগিত

বরিশাল জেলা ছাত্রদলের সভাপতি মাহফুজুল আলম মিঠু - ছবি : সংগৃহীত

দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক ও বরিশাল জেলা ছাত্রদলের সভাপতি মাহফুজুল আলম মিঠু'র সকল পদ স্থগিত করে ছাত্রদল কেন্দ্রীয় সংসদ।

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডের সাথে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) ও বরিশাল জেলা ছাত্রদলের সভাপতি মাহফুজুল আলম মিঠুর উভয় পদ স্থগিত করা হলো। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল আজ এই সিদ্ধান্তের অনুমোদন দিয়েছেন।

উল্লেখ্য কমিটি বাণিজ্যসহ নানা অনিয়মের সাথে দীর্ঘদিন যাবৎ জড়িত ছিল এই ছাত্রদল নেতা। যা নিয়ে গত কয়েকদিনে দেশের বিভিন্ন জাতীয় গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। পরে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের পক্ষ থেকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। জানা যায়, ২০১৮ সালের জাতীয় নির্বাচনের সময় রাজধানীর সিটি সেন্টারে ঘটে যাওয়া কয়েকশত কোটি টাকার আলোচিত অর্থ কেলেঙ্কারির সাথেও জড়িত মিঠু। এছাড়া অর্থ পাচার চক্রের সাথেও তিনি জড়িত বলে জানা যায়। মিঠুর বিরুদ্ধে ওয়াকি টকি ব্যবহারের মাধ্যমে একটি নিজস্ব বাহিনী পরিচালনারও অভিযোগ রয়েছে।

ওয়াকি টকি ব্যবহার ও অর্থ পাচার এর বিষয় জানতে চাইলে মাহফুজুল আলম মিঠু বলেন, আমি এসব বিষয়ের সাথে জড়িত না। আমার বোনজামাই এর কনস্ট্রাকশন বিজনেস আছে। আমি তার অফিসে বসে ছিলাম, সেখান থেকেই ওয়াকি টকির ছবি তোলা হয়েছে।



আরো সংবাদ