২৫ জানুয়ারি ২০২১
`

সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞার নিন্দা ও প্রতিবাদ মিয়া গোলাম পরওয়ারের

মিয়া গোলাম পরওয়ার - নয়া দিগন্ত

ঢাকা মহানগরীতে পূর্বানুমতি ছাড়া সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারির নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বৃহস্পতিবার এক বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, ‘২ ডিসেম্বর ঢাকা মহানগর পুলিশ কমিশনারের পক্ষ থেকে পূর্বানুমতি ছাড়া সকল প্রকার ধর্মীয়, সামাজিক ও রাজনৈতিক সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। জনগণের মতামতের প্রতি কোনো তোয়াক্কা না করে সরকারের এই সিদ্ধান্ত সংবিধান পরিপন্থী এবং মৌলিক মানবাধিকারের লঙ্ঘন। দেশের যেকোনো নাগরিক ও সংগঠনের অবাধে সভা-সমাবেশ করার এবং মতপ্রকাশের স্বাধীনতা সংবিধান স্বীকৃত মৌলিক অধিকার। আমরা সরকারের এই গণবিরোধী সিদ্ধান্তের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

দেশবাসী গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, ফ্যাসিবাদী এই সরকার ক্ষমতায় আসার পর থেকে একের পর এক সংবিধানবিরোধী সিদ্ধান্ত গ্রহণ করছে। গণতন্ত্র ও মানুষের মতপ্রকাশের স্বাধীনতাকে হরণ করছে। সরকারের অনিয়ম, দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে যাতে কেউ কথা না বলতে পারে সেজন্য প্রতিবাদী কণ্ঠকে রুদ্ধ করা হচ্ছে। এভাবে কোনো দেশ চলতে পারে না।

সরকারের গণবিরোধী সকল সিদ্ধান্ত ও ফ্যাসিবাদী কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমরা দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।’ -বিজ্ঞপ্তি



আরো সংবাদ