২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কেন্দ্রীয় ছাত্রদলের বিক্ষোভ মিছিল স্থগিত

‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্কুল’-এর নাম পরিবর্তন করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর ছাত্রদল। - ছবি : নয়া দিগন্ত

ছাত্রদল কেন্দ্রীয় সংসদ ঘোষিত বিক্ষোভ মিছিল কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে। ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্কুল’-এর নাম পরিবর্তনের প্রতিবাদে আজ মঙ্গলবার দুপুর দুইটায় রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করার কথা ছিল ছাত্রদল কেন্দ্রীয় সংসদের। তবে কর্মসূচি শুরুর কয়েক ঘণ্টা আগে তারা তাদের কর্মসূচি প্রত্যাহার করে নেন।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহ-সভাপতি কাজী রফিকুল ইসলাম শ্রাবন বলেন, আজকে আমাদের সকল জেলা মহানগর ও বিশ্ববিদ্যালয় শাখাগুলো পূর্বঘোষিত বিক্ষোভ মিছিলের কর্মসূচি পালন করেছে। তাই ছাত্রদল কেন্দ্রীয় সংসদ আজকের কর্মসূচি পরিবর্তন করেছে এবং তা পরবর্তী তারিখ নির্ধারণ করে জানানো হবে। এ সময় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে দুইজন ছাত্রদল কর্মীকে গ্রেফতার করা হয়েছে বলেও দাবি জানান তিনি।

এ বিষয়ে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাংবাদিক সম্পাদক মাহমুদ জুয়েল বলেন, ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্কুল’-এর নাম পরিবর্তনের প্রতিবাদে আজকের সারাদেশে ছাত্রদল বিক্ষোভ মিছিল করেছে। সেগুলো ছাত্রদল কেন্দ্রীয় সংসদকে মনিটরিং করতে হয়েছে এবং তা অরগানাইজ করতে হয়েছে। ফলে আমরা আমাদের আজকের কর্মসূচি পরিবর্তন করেছি। পরবর্তীতে আমাদের কর্মসূচির তারিখ নির্ধারণ করে তা জানিয়ে দেয়া হবে।

এদিকে রাজধানীর পুরান ঢাকায় ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্কুল’-এর নাম পরিবর্তন করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর ছাত্রদল।

মঙ্গলবার দুপুরে রাজধানীর বাড্ডা থানা রোড থেকে শুরু হয় বিক্ষোভ মিছিলটি সুবাস্তু শপিং কমপ্লেক্সের সামনে এসে শেষ হয়।

ছাত্রদল ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক সাজ্জাদ হসেন রুবেলের নেতৃত্বে মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি সাখাওয়াত হোসেন, সাংগঠনিক সম্পাদক রাসেল বাবু, যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান সুমনসহ অর্ধশত নেতাকর্মী বিক্ষোভ মিছিলে অংশ নেয়।


আরো সংবাদ



premium cement
সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি দলে নিউজিল্যান্ডের এন্ডারসন লড়াই ছাড়া পথ নেই : নোমান জার্মানির অর্থ যেভাবে সিরিয়ায় যুদ্ধাপরাধে ব্যবহার হচ্ছে জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোশাররফ হোসেনের মেয়াদ বাড়ল

সকল