১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

হাফেজ এস এম মাযহার উদ্দিনের ইন্তেকালে জামায়াতের শোক

হাফেজ এস এম মাযহার উদ্দিনের ইন্তেকালে জামায়াতের শোক - সৃংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর প্রবীণ সদস্য (রুকন), বরিশাল জেলা জামায়াতের সাবেক আমীর প্রখ্যাত মুফাস্সিরে কুরআন হাফেজ এসএম মাযহার উদ্দিন রোববার দিবাগত রাত দেড়টায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তার স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়ে রয়েছেন। তার ইন্তেকালে ইসলামী আন্দোলন দীর্ঘ দিনের সহকর্মীসহ এলাকার সকল মহলে শোকের ছায়া নেমে এসেছে। এসময় দূর-দূরান্ত থেকে বহু শুভাকাঙ্ক্ষী তাকে একনজর দেখতে ও তার জানাজায় শরিক হতে দলে দলে ছুটে আসেন।

রোববার সকাল ১০টায় নাজিরপুর পাকমঞ্জিল মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে জানাজাপূর্ব সমাবেশে উপস্থিত মুসল্লিদের উদ্দেশে সংক্ষিপ্ত বক্তব্য পেশ করেন বাংলাদেশ জামায়াতে ইসলামী পিরোজপুর জেলা শাখার আমীর অধ্যক্ষ অব: তাফাজ্জল হোসাইন, সদর উপজেলা আমীর মুফতি মাওলানা আব্দুল হালিম, মঠবাড়িয়া উপজেলা আমীর শরীফ আব্দুল জলীল, নেছারাবাদ উপজেলা আমীর আবুল কালাম আজাদ ও আরো গণ্যমান্য ব্যক্তিরা। নামাজে জানাজায় ইমামতি করেন নাজিরপুর উপজেলা শহীদ জিয়া ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মাওলানা আমীরুল ইসলাম।

এ ছাড়া রগুনাথপুর স্কুল মাঠে দ্বিতীয় জানাজা এবং বাবুরহাট স্কুল মাঠে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এখানে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন বিএনপি নেতা নজরুল ইসলাম খান, তৌহিদুল ইসলাম, আতিউর রহমান প্রমুখ স্থানীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিরা। এরপর তাকে বাবুরহাট নিজ বাসার কবরস্থানে দাফন করা হয়েছে।

ডা. শফিকুর রহমানের শোক
প্রখ্যাত মুফাস্সিরে কুরআন হাফেজ এসএম মাযহার উদ্দিনের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান সোমবার এক শোকবাণী দিয়েছেন।

শোকবাণীতে তিনি বলেছেন, প্রখ্যাত মুফাস্সিরে কুরআন হাফেজ এসএম মাযহার উদ্দিন ছিলেন দ্বীনের একজন একনিষ্ঠ খাদেম। একজন দা’য়ী ইলাল্লাহ হিসেবে মানুষের কাছে তিনি ছিলেন এক মহান ব্যক্তি। তার যুক্তিপূর্ণ জ্ঞানগর্ভ বক্তব্য সমাজের সকল স্তরের মানুষের হৃদয়কে দারুণভাবে আকৃষ্ট করত।

শোকবাণীতে তিনি আরো বলেন, ইলমে দ্বীনের এই খেদমত মানুষকে যুগযুগ ধরে অনুপ্রাণিত করবে। আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাকে ক্ষমা করে দিয়ে জান্নাতের উচ্চ মাকাম দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement