২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রাজধানীতে বস্তিতে আগুন, জামায়াতের বিবৃতি

রাজধানীতে বস্তিতে আগুন, জামায়াতের বিবৃতি - প্রতীকী

রাজধানী ঢাকায় দু’দিনের ব্যবধানে তিনটি বস্তিতে আগুন লেগে কয়েক শত ঘর ও দোকান-পাট পুড়ে যাওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে জামায়াত। বুধবার দলের সেক্রেচারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার গণমাধ্যমে বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে তিনি বলেন, গত দুই দিনের ব্যবধানে রাজধানী ঢাকার তিনটি বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গত ২৩ নভেম্বর রাতে মহাখালীর সাততলা বস্তিতে, ২৪ নভেম্বর বিকালে মোহাম্মদপুর বাবর রোডের বিহারিপট্টি এবং ২৪ নভেম্বর রাত ২ টার দিকে মিরপুরের কালশী বাসস্ট্যান্ড সংলগ্ন বাউনিয়াবাদের বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় কয়েক শত ঘর ও দোকান-পাট পুড়ে গেছে। বস্তিতে সাধারণত নিম্ন আয়ের মানুষজন বসবাস করেন। ঘর ও দোকান-পাট পুড়ে যাওয়ার সাথে সাথে তাদের বেঁচে থাকার স্বপ্নও পুড়ে গেছে। আগুন দ্রুত গতিতে ছড়িয়ে পড়ায় বস্তিবাসী তাদের নিত্য প্রয়োজনীয় সামগ্রী ও আসবাবপত্র কিছুই রক্ষা করতে পারেনি। এতে অনেকে বেঁচে থাকার শেষ সম্বলটুকু হারিয়ে একেবারে নিঃস্ব হয়ে পড়েছেন।

তিনি বলেন, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি, প্রতি বছর বার বার বিভিন্ন বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের পর তদন্ত কমিটি গঠন করা হয়। কিন্তু সে সকল তদন্ত কমিটির রিপোর্ট জনসম্মুখে খুব কমই প্রকাশ করা হয় এবং কোনো কোনো তদন্ত কমিটির রিপোর্ট আদৌ প্রকাশ করা হয় না। ফলে এ সকল অগ্নিসংযোগের ঘটনা- দুর্ঘটনা নাকি পূর্ব পরিকল্পিত সে রহস্য থেকেই যায়।

বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে এর সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনগত পদক্ষেপ গ্রহণ এবং ক্ষতিগ্রস্ত বস্তিবাসীকে উপযুক্ত ক্ষতিপূরণ দিয়ে পুনর্বাসন করার জন্য আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।


আরো সংবাদ



premium cement
থামছে না পুঁজিবাজারে পতন বিনিয়োগকারীদের আর্তনাদ ভারতের লোকসভা নির্বাচনে ভোট শুরু: নাগাল্যান্ডে ভোটার উপস্থিতি প্রায় শূন্য কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী আন্দোলনে ব্যর্থ বিএনপির হাল ধরার কেউ নেই : ওবায়দুল কাদের পাবনায় ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ ২৩ জন আটক স্বচ্ছতার সাথে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই হবে: তথ্য প্রতিমন্ত্রী মিয়ানমার বিজিপির আরো ১৩ সদস্য পালিয়ে এলো বাংলাদেশে শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক মন্দিরে অগ্নিসংযোগের অভিযোগ তুলে ২ ভাইকে হত্যা ইরানে ইসরাইলি হামলার খবরে বাড়ল তেল সোনার দাম যতই বাধা আসুক ইকামাতে দ্বীনের কাজ চালিয়ে যাবো : ডা: শফিকুর রহমান

সকল