২৪ জানুয়ারি ২০২১
`

আ’লীগ ক্ষমতায় থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় : আলাল


আওয়ামী লীগ ক্ষমতায় থেকে অথবা আওয়ামী লীগ প্রভাব বিস্তার করতে পারে এমন কেউ নির্বাচন কমিশন বা প্রশাসনে থাকলে সেই নির্বাচন কখনো নিরাপেক্ষ ও সুষ্ঠ হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল। তিনি বলেন, আওয়ামী লীগের সময় সুষ্ঠু নির্বাচন হয় না, এটা প্রমাণিত এবং ভবিষ্যতে হওয়ারও কোনো সম্ভাবনা নেই। তাই কোনো মধ্যবর্তি নির্বাচন নয়। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই।

মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৬তম জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দল আয়োজিত এক দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আওয়ামী লীগ হচ্ছে এমন একটি রাজনৈতিক দল, কোনো প্রকার তাদের মিথ্যা বাণী বা আশায় আশান্বিত হয়ে কোনো প্রকার মধ্যবর্তী নির্বাচনের টোপ আমাদের মাঝে কেউ গ্রহণ করতে না পারে সেই বিষয়টিতে আমাদের সচেষ্ট থাকতে হবে। মনে রাখতে হবে একটি কথা, আওয়ামী লীগ ক্ষমতায় থেকে অথবা প্রশাসন বা নির্বাচন কমিশন এমন অবস্থায় আছে যেখানে আওয়ামী লীগ প্রভাব বিস্তার করতে পারে এমন পরিবেশে কোনো জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করা ঠিক হবে না। কারণ আওয়ামী লীগের জন্মের সাথে এই ইতিহাস যায় না। আর তারা কেন এটা করতে যাবেন? এই সৎ সাহস বেগম খালেদা জিয়ার আছে। তিনি ১৯৯১ সালে এক অধিবেশনে তত্বাবধায়ক সরকার আইন পাশ করে নিজেই ক্ষমতা ছেড়ে দিয়েছেন। এটা বেগম জিয়ার পক্ষে সম্ভব, তারেক রহমানের পক্ষে সম্ভব। কিন্তু আওয়ামী লীগের পক্ষে সম্ভব না। কারণ তাদের নেতৃত্বের ধাপ এখানেই শেষ। প্রধানমন্ত্রীর পর তাদের নেতৃত্বে কে সেটা তারাও জানেন না আর দেশের জনগণও জানেন না। কিন্তু আমরা জানি বেগম খালেদা জিয়ার পর কে? এই যে পার্থক্য এটাকে নানা প্রতারণার মধ্য দিয়ে একটা জায়গায় নিয়ে যাওয়ার কিছু অপচেষ্টা চলছে। তার আভাস আমরা পাচ্ছি।

ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিকদলের সভাপতি কাজী মোঃ আমির খসরুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুব আলম বাদলের সঞ্চালনায় দোয়া মাহফিলে আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ও দফতরের চলতি দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শ্রমিকদলের কেন্দ্রীয় সভাপতি আনোয়ার হোসাইন, দক্ষিণ শ্রমিক দলের সিনিয়র সহ সভাপতি সুমন ভূঁইয়া প্রমুখ।



আরো সংবাদ


রংপুরে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন এমসি কলেজে গণধর্ষণ : মামলার সাক্ষ্য গ্রহণ পেছাল চিহ্নিত ছিনতাইকারীর পা ভেঙ্গে দু’চোখ নষ্ট করে দিল এলাকাবাসী কারাগারে হলমার্ক জিএমের নারীসঙ্গ, আরো দুই কর্মকর্তা প্রত্যাহার রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ভ্যাকসিন আগে নিলে অসুবিধা কোথায় : প্রশ্ন রিজভীর মাদরাসা শিক্ষার্থীদের আধুনিক শিক্ষা দিতে জমিয়তে উলামায়ে হিন্দের উন্মুক্ত স্কুল দশম ও দ্বাদশে নিয়মিত ক্লাস, বাকিদের সপ্তাহে ১ দিন মার্কিন-তালেবান চুক্তি পুনর্মূল্যায়নের সিদ্ধান্ত, স্বাগত জানালো কাবুল ব্যাংকের লকার থেকে লাখ লাখ টাকা খেল উই!‌ অবশেষে সর্বোচ্চ আদালতে জামিন পেলেন ছাত্রদল নেতা বাবর কোকোর কবর জিয়ারত করলো বিএনপি

সকল