১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রাজধানীর কল্যাণপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে আমীরে জামায়াত

রাজধানীর কল্যাণপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে আমীরে জামায়াত - ছবি : সংগৃহীত

রাজধানীর কল্যাণপুরের নতুন বাজার বস্তিতে শুক্রবার রাত ১০টা ৩মিনিটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফলে বস্তির অনেক বাড়িঘর পুড়ে যায়। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সমবেদনা জানাতে শনিবার সকালে কল্যাণপুর নতুন বাজার বস্তিতে ছুটে যান বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান।

এ সময় আমীরে জামায়াতের সাথে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি লস্কর মোহাম্মদ তসলিম, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আতিকুর রহমান, ফেডারেশন ঢাকা মহানগরী উত্তরের সভাপতি মুহিবুল্লাহ, দক্ষিণের সভাপতি আব্দুস সালাম, ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পশ্চিমের সভাপতি এনামুল হক ও সেক্রেটারি মারুফ হাসানসহ স্থানীয় বিপুল সংখ্যক নেতা-কর্মী এবং সাধারণ জনগণ।

আমীরে জামায়াত ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শনকালে সাধারণ মানুষসহ ক্ষতিগ্রস্তদের সাথে একান্তে কথা বলেন। তিনি এই বিপদে মনোবল না হারিয়ে মহান আল্লাহ রাব্বুল আলামীনের ওপর ভরসা রেখে ও ধৈর্যের সাথে পরিস্থিতি মোকাবেলা করতে ক্ষতিগ্রস্তদের পরামর্শ দেন এবং জামায়াতে ইসলামীর পক্ষ থেকে তাদের যথাসম্ভব সহযোগিতার আশ্বাস দেয়া হয়।

ডা. শফিকুর রহমান নগরীতে প্রতিনিয়ত এ ধরনের রহস্যজনক অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে ঘটনার কারণ অনুসন্ধান ও পুনরাবৃত্তি রোধে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি গঠনের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

তিনি উপস্থিত জনতার উদ্দেশে বলেন, আমরা যেকোনো ধরনের দুর্ঘটনাকে দুর্ঘটনা হিসেবেই দেখতে চাই। কিন্তু সাম্প্রতিক বছরগুলোতে অগ্নিদুর্ঘটনার প্রকোপ যেভাবে বৃদ্ধি পেয়েছে তা সত্যিই রহস্যজনক। বিগত দিনে নিমতলী ও চকবাজারসহ দেশের ভয়াবহতম অগ্নিকাণ্ড নিয়ে গঠিত তদন্ত কমিটিগুলো ইতিবাচক কোনো ফল বয়ে আনেনি। দেশে অগ্নিদুর্ঘটনার প্রকোপ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেলেও সংশ্লিষ্ট বিভাগগুলোর কোনো পূর্ব প্রস্তুতি না থাকায় অতি তুচ্ছ ঘটনায় অবহেলা ও উদাসীনতার কারণেই জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে।

আমাদের দেশের প্রভূত উন্নয়ন হয়েছে দাবি করা হলেও অগ্নিনির্বাপনে সর্বাধুনিক প্রযুক্তি আমাদের হাতে নেই। অগ্নিনির্বাপনসহ যেকোনো দুর্যোগে সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করা গেলে জানমালের ক্ষয়ক্ষতি সীমিত ও সহনীয় পর্যায়ে রাখা সম্ভব বলে তিনি মন্তব্য করেন।

আমীরে জামায়াত ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের যথাযথ ক্ষতিপূরণসহ সম্ভব স্বল্প সময়ের মধ্যে পুনর্বাসন, আহতদের সুচিকিৎসাসহ অর্থিক সাহায্য এবং ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান এবং সংগঠনের নেতাকর্মীদের ক্ষতিগ্রস্ত মানুষের দুর্দশা লাঘবে সম্ভব সব ধরনের সহযোগিতা করতে এগিয়ে আসার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী

সকল