০৪ ডিসেম্বর ২০২০

‘ফ্রান্সকে বয়কট করা ঈমানি দায়িত্ব’


বিশ্বের প্রতিটি মুসলমান তার জীবনের চেয়েও বেশি ভালবাসে হজরত মুহাম্মদকে (সা:)। তারা তার জন্য জীবন বিসর্জন দিতে প্রস্তুত। তাই মুহাম্মদকে (সা:) নিয়ে কেউ সামান্যতম কটূক্তি করবে, তাকে নিয়ে তামাশা করবে বিশ্বের কোটি কোটি মুসলমান এটা আদৌ মেনে নিতে পারে না।

ফ্রান্স রাষ্ট্রীয়ভাবে রাসুলের (সা:) যে ব্যঙ্গ চিত্র প্রকাশ করেছে এতে প্রতিটি মুসলমানের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। গোটা বিশ্বের মুসলমান মর্মাহত এবং তারা ক্ষোভে ফুঁসছে। কিন্তু ইসলাম যেহেতু শান্তির ধর্ম, ধৈর্য ও সহিষ্ণুতা শিক্ষা দেয় তাই তারা এখনো ধৈর্য ধারণ করে আছে। কিন্তু ধৈর্যের বাঁধ যখন ভেঙ্গে যাবে তখন পরিস্থিতি ভয়াবহ হবে এবং ফ্রান্সকে চরম মূল্য দিতে হবে।

শুক্রবার বাদ জুমা বৃহত্তর উত্তরা হেফাজতে ইসলামের উদ্যোগে আয়োজিত বিশাল বিক্ষোভ সমাবেশে ওলামায়ে কেরাম এসব কথা বলেন। মাওলানা নাজমুল হাসানের সভাপতিত্বে এবং মুফতি জহির ইবনে মুসলিমের পরিচালনায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে আরো বক্তব্য রাখেন, বিশিষ্ট আলেম মুফতি কেফায়েতুল্লা আযহারী, মুফতি ওয়াহিদুল আলম, মাওলানা আনিসুর রহমান, মাওলানা আবদুস সাত্তার, মাওলানা আক্তার উজ্জামান, মাওলানা শিব্বির আহমাদ, মাওলানা মুফতি কামাল উদ্দীন, মাওলানা মতিউর রহমান গাজীপুরী প্রমুখ।

সমাবেশে বক্তারা অরো বলেন, ফ্রান্স রাসুলের (সা:) ব্যঙ্গ চিত্র প্রকাশ করে যে ধৃষ্টতা দেখিয়েছে তার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। তাই বিশ্ব অশান্ত হওয়ার পূর্বেই অচিরেই রাসূলের (সা:) অবমাননা বন্ধ করতে হবে। বাংলাদেশ সরকারের উচিৎ হবে ফ্রান্সের দূতাবাস বাংলাদেশে বন্ধ করে দেয়া এবং সংসদে এ ব্যাপারে নিন্দা প্রস্তাব উত্থাপন করা। মানবতাবাদী সকল মানুষের ঈমানি দায়িত্ব ফ্রান্সকে বয়কট করে তার পণ্য বর্জন করা।

গোটা বিশ্বে মুসলমানের ঐক্যবদ্ধভাবে এর তীব্র প্রতিবাদ করা এবং জবাব দেয়ার জন্য কার্যকরী প্রদক্ষেপ গ্রহণ করা একান্ত অপরিহার্য।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (৯৯৮৫)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৮৯০১)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৮৫৮)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৩৭৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৪৪৮২)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪১১৬)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৩৯৮৪)মীমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোনো সুযোগ নেই : ভাস্কর্য ইস্যুতে কাদের (৩৫৪৬)পরমাণু সক্ষমতা বাড়াতে ও পরিদর্শন বন্ধ করতে নতুন আইন পাস ইরানে (৩৪৩৪)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৩৪১০)