১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

‘ফ্রান্সকে বয়কট করা ঈমানি দায়িত্ব’

- ছবি : সংগৃহীত

বিশ্বের প্রতিটি মুসলমান তার জীবনের চেয়েও বেশি ভালবাসে হজরত মুহাম্মদকে (সা:)। তারা তার জন্য জীবন বিসর্জন দিতে প্রস্তুত। তাই মুহাম্মদকে (সা:) নিয়ে কেউ সামান্যতম কটূক্তি করবে, তাকে নিয়ে তামাশা করবে বিশ্বের কোটি কোটি মুসলমান এটা আদৌ মেনে নিতে পারে না।

ফ্রান্স রাষ্ট্রীয়ভাবে রাসুলের (সা:) যে ব্যঙ্গ চিত্র প্রকাশ করেছে এতে প্রতিটি মুসলমানের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। গোটা বিশ্বের মুসলমান মর্মাহত এবং তারা ক্ষোভে ফুঁসছে। কিন্তু ইসলাম যেহেতু শান্তির ধর্ম, ধৈর্য ও সহিষ্ণুতা শিক্ষা দেয় তাই তারা এখনো ধৈর্য ধারণ করে আছে। কিন্তু ধৈর্যের বাঁধ যখন ভেঙ্গে যাবে তখন পরিস্থিতি ভয়াবহ হবে এবং ফ্রান্সকে চরম মূল্য দিতে হবে।

শুক্রবার বাদ জুমা বৃহত্তর উত্তরা হেফাজতে ইসলামের উদ্যোগে আয়োজিত বিশাল বিক্ষোভ সমাবেশে ওলামায়ে কেরাম এসব কথা বলেন। মাওলানা নাজমুল হাসানের সভাপতিত্বে এবং মুফতি জহির ইবনে মুসলিমের পরিচালনায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে আরো বক্তব্য রাখেন, বিশিষ্ট আলেম মুফতি কেফায়েতুল্লা আযহারী, মুফতি ওয়াহিদুল আলম, মাওলানা আনিসুর রহমান, মাওলানা আবদুস সাত্তার, মাওলানা আক্তার উজ্জামান, মাওলানা শিব্বির আহমাদ, মাওলানা মুফতি কামাল উদ্দীন, মাওলানা মতিউর রহমান গাজীপুরী প্রমুখ।

সমাবেশে বক্তারা অরো বলেন, ফ্রান্স রাসুলের (সা:) ব্যঙ্গ চিত্র প্রকাশ করে যে ধৃষ্টতা দেখিয়েছে তার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। তাই বিশ্ব অশান্ত হওয়ার পূর্বেই অচিরেই রাসূলের (সা:) অবমাননা বন্ধ করতে হবে। বাংলাদেশ সরকারের উচিৎ হবে ফ্রান্সের দূতাবাস বাংলাদেশে বন্ধ করে দেয়া এবং সংসদে এ ব্যাপারে নিন্দা প্রস্তাব উত্থাপন করা। মানবতাবাদী সকল মানুষের ঈমানি দায়িত্ব ফ্রান্সকে বয়কট করে তার পণ্য বর্জন করা।

গোটা বিশ্বে মুসলমানের ঐক্যবদ্ধভাবে এর তীব্র প্রতিবাদ করা এবং জবাব দেয়ার জন্য কার্যকরী প্রদক্ষেপ গ্রহণ করা একান্ত অপরিহার্য।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত, বন্যায় ওমানে মৃতের সংখ্যা বেড়ে ১৮ ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে সাহসী কণ্ঠস্বর প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার : গণঅধিকার পরিষদ দুই কুলই হারালেন ইউপি চেয়ারম্যান জাকারিয়া আলম একদিন পর জবিতে উদযাপন হবে নববর্ষ, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা ইসরাইলে হামলার পর ইরানের পরমাণু স্থাপনা ‘সাময়িক’ বন্ধ তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে যাবে! স্ত্রীর বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে সাবেক স্বামীর মামলা জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবেলায় গবেষণা আরো বাড়ানো হবে : কৃষিমন্ত্রী রেকর্ড ৪০.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা

সকল