০৪ ডিসেম্বর ২০২০

করোনায় সেবা প্রদানকারী স্বাস্থ্যকর্মীদের অবিলম্বে প্রণোদনার টাকা পরিশোধে জামায়াতের আহ্বান

-

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা প্রদানে নিয়োজিত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের অবিলম্বে প্রণোদনার টাকা পরিশোধের আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার মঙ্গলবার একটি বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, করোনাভাইরাসে সংক্রমণের দিক থেকে এশিয়া মহাদেশে বাংলাদেশের অবস্থান দ্বিতীয়। এ মহামারি মোকাবেলায় সম্মুখসারির যোদ্ধা হলেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীগণ। তারা তাদের জীবন বাজি রেখে দেশের স্বার্থে, দেশের মানুষের স্বার্থে করোনা রোগীদের সেবা দিয়েছেন এবং এখনো দিচ্ছেন।

দেশে করোনাভাইরাসের মহামারি শুরু হওয়ার পর সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল মার্চ মাস থেকে যারা কোভিড-১৯ -এর বিরুদ্ধে সরাসরি যুদ্ধ করছে তাদেরকে পুরস্কৃত করা হবে এবং সরকারের পক্ষ থেকে বিশেষ প্রণোদনা দেয়া হবে।

বলা হয়েছিল কোনো স্বাস্থ্যকর্মী দায়িত্ব পালনের সময় করোনায় আক্রান্ত হলে তাদেরকে ৫ থেকে ১০ লাখ টাকার একটি স্বাস্থ্যবিমা করে দেয়া হবে এবং কেউ মারা গেলে স্বাস্থ্যবিমার পাঁচ গুণ বেশি অর্থ প্রণোদনা হিসেবে দেয়া হবে। কিন্তু গত সাত মাসেও সরকারের পক্ষ থেকে একজন স্বাস্থ্যকর্মীকেও কোনো প্রণোদণার টাকা দেয়া হয়নি।

সরকারের পক্ষ থেকে ঘোষণা দেয়ার পরও প্রণোদনার টাকা না দেয়া জাতি হিসেবে আমাদের জন্য অত্যন্ত লজ্জাজনক ও দুঃখজনক।

বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) হিসাব অনুযায়ী, ২৫ অক্টোবর পর্যন্ত করোনা রোগীদের চিকিৎসা সেবা দিতে গিয়ে এ পর্যন্ত ২ হাজার ৮৫২ জন ডাক্তার, ১ হাজার ৯৬৬ জন নার্স এবং ৩ হাজার ২৬৬ জন স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

জীবনের ঝুঁকি নিয়ে করোনা সংক্রমণে স্বাস্থ্য সেবায় নিয়োজিত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের প্রণোদনার টাকা অবিলম্বে পরিশোধ করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (৯৯৮৫)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৮৯০১)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৮৫৮)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৩৭৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৪৪৮২)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪১১৬)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৩৯৮৪)মীমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোনো সুযোগ নেই : ভাস্কর্য ইস্যুতে কাদের (৩৫৪৬)পরমাণু সক্ষমতা বাড়াতে ও পরিদর্শন বন্ধ করতে নতুন আইন পাস ইরানে (৩৪৩৪)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৩৪১০)