২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

করোনায় সেবা প্রদানকারী স্বাস্থ্যকর্মীদের অবিলম্বে প্রণোদনার টাকা পরিশোধে জামায়াতের আহ্বান

-

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা প্রদানে নিয়োজিত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের অবিলম্বে প্রণোদনার টাকা পরিশোধের আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার মঙ্গলবার একটি বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, করোনাভাইরাসে সংক্রমণের দিক থেকে এশিয়া মহাদেশে বাংলাদেশের অবস্থান দ্বিতীয়। এ মহামারি মোকাবেলায় সম্মুখসারির যোদ্ধা হলেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীগণ। তারা তাদের জীবন বাজি রেখে দেশের স্বার্থে, দেশের মানুষের স্বার্থে করোনা রোগীদের সেবা দিয়েছেন এবং এখনো দিচ্ছেন।

দেশে করোনাভাইরাসের মহামারি শুরু হওয়ার পর সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল মার্চ মাস থেকে যারা কোভিড-১৯ -এর বিরুদ্ধে সরাসরি যুদ্ধ করছে তাদেরকে পুরস্কৃত করা হবে এবং সরকারের পক্ষ থেকে বিশেষ প্রণোদনা দেয়া হবে।

বলা হয়েছিল কোনো স্বাস্থ্যকর্মী দায়িত্ব পালনের সময় করোনায় আক্রান্ত হলে তাদেরকে ৫ থেকে ১০ লাখ টাকার একটি স্বাস্থ্যবিমা করে দেয়া হবে এবং কেউ মারা গেলে স্বাস্থ্যবিমার পাঁচ গুণ বেশি অর্থ প্রণোদনা হিসেবে দেয়া হবে। কিন্তু গত সাত মাসেও সরকারের পক্ষ থেকে একজন স্বাস্থ্যকর্মীকেও কোনো প্রণোদণার টাকা দেয়া হয়নি।

সরকারের পক্ষ থেকে ঘোষণা দেয়ার পরও প্রণোদনার টাকা না দেয়া জাতি হিসেবে আমাদের জন্য অত্যন্ত লজ্জাজনক ও দুঃখজনক।

বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) হিসাব অনুযায়ী, ২৫ অক্টোবর পর্যন্ত করোনা রোগীদের চিকিৎসা সেবা দিতে গিয়ে এ পর্যন্ত ২ হাজার ৮৫২ জন ডাক্তার, ১ হাজার ৯৬৬ জন নার্স এবং ৩ হাজার ২৬৬ জন স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

জীবনের ঝুঁকি নিয়ে করোনা সংক্রমণে স্বাস্থ্য সেবায় নিয়োজিত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের প্রণোদনার টাকা অবিলম্বে পরিশোধ করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে

সকল