০৪ ডিসেম্বর ২০২০

ব্যারিস্টার রফিক-উল হকের ইন্তেকালে জামায়াতে ইসলামীর শোক

ব্যারিস্টার রফিক-উল হকের ইন্তেকালে জামায়াতে ইসলামীর শোক - সংগৃহীত

সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হকের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলাম। শনিবার সকালে দলের আমীর ডা. শফিকুর রহমান গণমাধ্যমে একটি শোকবার্তা পাঠিয়েছেন।

শোক বার্তায় তিনি বলেন, ‘সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী সাবেক এ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হক ২৪ অক্টোবর শনিবার সকাল সাড়ে ৮টায় ঢাকার আদ দ্বীন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। তিনি গত ১৫ দিন যাবত ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

একজন পেশাদার আইনজীবী হিসেবে তিনি সর্বজন শ্রদ্ধেয় ছিলেন। আইনের শাসন, ন্যায় বিচার সর্বোপরি বিচার বিভাগের স্বাধীনতার জন্য তিনি আজীবন সংগ্রাম করেছেন। গুরুত্বপূর্ণ মামলায় তিনি এমিকাস কিউরি (আদালতের বন্ধু) হিসেবে নিঃশঙ্কচে তার মতামত তুলে ধরেছেন। দেশের আইন অঙ্গণে তার অবদান জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তার ইন্তেকালে সুপ্রিম কোর্টসহ সারাদেশের আইনজীবীগণ একজন অভিভাবক হারালো এবং দেশ একজন আইনজ্ঞকে হারালো। তার শূন্যতা সহজে পূরণ হবার নয়।

তিনি আরো বলেন, ‘আমি তার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি এবং তার শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। মহান আল্লাহ রাব্বুল আলামীন তার ভালো কাজগুলো গ্রহণ করে তাকে জান্নাতবাসী করুন।’


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১০৭২৭)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৯১৪৮)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৮৩৫৮)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৯৯৭)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৬৯৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৫৪১৬)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৫২৩৭)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৪৯৫৯)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪৬০৮)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৪০৩৯)