২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দেশে চলমান অস্থিরতার দায় আ’লীগকেই নিতে হবে : চরমোনাই পীর

বক্তব্য রাখছেন মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম - ছবি : নয়া দিগন্ত

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, গুম-খুন, শিশু ও নারী হত্যা, ধর্ষণ ও নির্যাতন, বিচারবহির্ভূত হত্যা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সারাদেশে চলমান অস্থিরতার দায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগকেই নিতে হবে।

শুক্রবার বিকেল ৩টায় ফতুল্লা ভূঁইগড়ে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার ইউনিয়ন ও ওয়ার্ড প্রতিনিধি সম্মেলন ২০২০ -এর প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুফতী রেজাউল করীম বলেন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর নির্বাচনে কারচুপির মাধ্যমে ক্ষমতায় আসার পর আওয়ামী লীগ সরকার আরো অধিক ফ্যাসিস্ট ও স্বৈরাচারী হয়ে উঠেছে।

তিনি বলেন, আওয়ামী দুঃশাসনের সর্বগ্রাসী পর্যায়ে জনগণ আজ বিপর্যস্ত। দেশের স্বধীনতা-সার্বভৌমত্ব ও নিরাপত্তা আজ হুমকির সম্মুখীন। আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছে। রাষ্ট্রক্ষমতার অপব্যবহার, ভয়-ভীতি ও নির্যাতনের মাধ্যমে একদলীয় ফ্যাসিবাদী কায়দায় রাষ্ট্র পরিচালনা করার জন্য সমগ্র জাতিকে সরকারের মদদপুষ্ট দলীয় লোকদের দ্বারা সৃষ্ট সন্ত্রাসের কাছে জিম্মি করেছে এবং এই সরকারের অত্যাচার-অনাচার, জেল-জুলুম, নির্যাতন, হয়রানি ও মিথ্যা মামলার কারণে মানবাধিকার লঙ্ঘন চরম পর্যায়ে পৌঁছেছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ ও যুবলীগের ধর্ষক সন্ত্রাসীরা আমার দেশকে ধর্ষণের স্বর্গরাজ্যে পরিণত করেছে। সারা বাংলাদেশে তারা প্রতিনিয়ত ধর্ষণ, খুন, গুমের মতো ন্যাক্কারজনক ঘটনার জন্ম দিচ্ছে। আজকে কেউ যদি আওয়ামী লীগের অন্যায়ের বিরুদ্ধে কিছু বলে তাকেই খুন ও গুমের শিকার হতে হয়। জনগণের শেষ আশ্রয়স্থল ছিল পুলিশ প্রশাসন। কিন্তু রক্ষকই আজ ভক্ষকে পরিণত হয়েছে।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মুহাম্মাদ সারোয়ার হোসেনের সঞ্চালনায় সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সেক্রেটারি মাওলানা শাহ আলম কাঁচপুরী, মুফতী মাসুম বিল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার ছাত্র ও যুববিষয়ক সম্পাদক মাওলানা জাহাঙ্গীর কবীর, ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলনা শফিকুল ইসলাম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি আব্দুল্লাহ মুহাম্মদ হাসান, সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ আনোয়ার হোসেনসহ প্রমুখ নেতৃবৃন্দ।


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল