০৪ ডিসেম্বর ২০২০

দেশে চলমান অস্থিরতার দায় আ’লীগকেই নিতে হবে : চরমোনাই পীর

বক্তব্য রাখছেন মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম - ছবি : নয়া দিগন্ত

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, গুম-খুন, শিশু ও নারী হত্যা, ধর্ষণ ও নির্যাতন, বিচারবহির্ভূত হত্যা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সারাদেশে চলমান অস্থিরতার দায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগকেই নিতে হবে।

শুক্রবার বিকেল ৩টায় ফতুল্লা ভূঁইগড়ে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার ইউনিয়ন ও ওয়ার্ড প্রতিনিধি সম্মেলন ২০২০ -এর প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুফতী রেজাউল করীম বলেন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর নির্বাচনে কারচুপির মাধ্যমে ক্ষমতায় আসার পর আওয়ামী লীগ সরকার আরো অধিক ফ্যাসিস্ট ও স্বৈরাচারী হয়ে উঠেছে।

তিনি বলেন, আওয়ামী দুঃশাসনের সর্বগ্রাসী পর্যায়ে জনগণ আজ বিপর্যস্ত। দেশের স্বধীনতা-সার্বভৌমত্ব ও নিরাপত্তা আজ হুমকির সম্মুখীন। আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছে। রাষ্ট্রক্ষমতার অপব্যবহার, ভয়-ভীতি ও নির্যাতনের মাধ্যমে একদলীয় ফ্যাসিবাদী কায়দায় রাষ্ট্র পরিচালনা করার জন্য সমগ্র জাতিকে সরকারের মদদপুষ্ট দলীয় লোকদের দ্বারা সৃষ্ট সন্ত্রাসের কাছে জিম্মি করেছে এবং এই সরকারের অত্যাচার-অনাচার, জেল-জুলুম, নির্যাতন, হয়রানি ও মিথ্যা মামলার কারণে মানবাধিকার লঙ্ঘন চরম পর্যায়ে পৌঁছেছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ ও যুবলীগের ধর্ষক সন্ত্রাসীরা আমার দেশকে ধর্ষণের স্বর্গরাজ্যে পরিণত করেছে। সারা বাংলাদেশে তারা প্রতিনিয়ত ধর্ষণ, খুন, গুমের মতো ন্যাক্কারজনক ঘটনার জন্ম দিচ্ছে। আজকে কেউ যদি আওয়ামী লীগের অন্যায়ের বিরুদ্ধে কিছু বলে তাকেই খুন ও গুমের শিকার হতে হয়। জনগণের শেষ আশ্রয়স্থল ছিল পুলিশ প্রশাসন। কিন্তু রক্ষকই আজ ভক্ষকে পরিণত হয়েছে।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মুহাম্মাদ সারোয়ার হোসেনের সঞ্চালনায় সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সেক্রেটারি মাওলানা শাহ আলম কাঁচপুরী, মুফতী মাসুম বিল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার ছাত্র ও যুববিষয়ক সম্পাদক মাওলানা জাহাঙ্গীর কবীর, ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলনা শফিকুল ইসলাম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি আব্দুল্লাহ মুহাম্মদ হাসান, সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ আনোয়ার হোসেনসহ প্রমুখ নেতৃবৃন্দ।


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (৯৯৮৫)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৮৯০১)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৮৫৮)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৩৭৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৪৪৮২)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪১১৬)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৩৯৮৪)মীমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোনো সুযোগ নেই : ভাস্কর্য ইস্যুতে কাদের (৩৫৪৬)পরমাণু সক্ষমতা বাড়াতে ও পরিদর্শন বন্ধ করতে নতুন আইন পাস ইরানে (৩৪৩৪)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৩৪১০)