০৪ ডিসেম্বর ২০২০

রুহুল আমিন গাজীকে গ্রেফতারে জামায়াত সেক্রেটারির নিন্দা

-

সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বৃহস্পতিবার একটি বিবৃতিতে দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেছেন, ‘সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের সভাপতি, দৈনিক সংগ্রামের চীফ রিপোর্টার ও বিশেষ প্রতিনিধি রুহুল আমিন গাজীকে বুধবার সন্ধ্যায় তার কর্মস্থল দৈনিক সংগ্রাম অফিস থেকে গ্রেফতার করা হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বর মাসে সরকার তার বিরুদ্ধে ডিজিটাল আইন ও দণ্ডবিধির ১২৪-ক ধারায় মামলা দায়ের করে। উক্ত মামলায় তিনি উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। তাকে হয়রানি করার হীন উদ্দেশ্যে ননএফআইআর মামলায় প্রসিকিউশন দাখিল করে, মূল মামলায় জামিনে থাকা সত্ত্বেও গ্রেফতার করে সরকার সংবিধান ও মৌলিক মানবাধিকার সুস্পষ্টভাবে লঙ্ঘন করেছে। ফ্যাসিবাদী এই সরকারের আমলে সাংবাদিকসহ কোনো মানুষই আজ নিরাপদ নয়। আমরা রুহুল আমিন গাজীকে গ্রেফতারের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এর আগে দৈনিক সংগ্রামের প্রবীণ সম্পাদক, প্রথিতযশা সাংবাদিক আবুল আসাদকে গ্রেফতার করে প্রায় ১০ মাস যাবৎ কারাগারে আটকে রাখা হয়েছে। এছাড়াও দেশে অনেক সাংবাদিক গ্রেফতার, জুলুম-নির্যাতন ও হয়রানির শিকার হয়েছেন এবং প্রতিনিয়ত হচ্ছেন।

অবিলম্বে রুহুল আমিন গাজীসহ গ্রেফতারকৃত সকল সংবাদিককে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।’ প্রেস বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১১৩১৫)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (১০৬৮১)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৯৩৩০)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৭৩৫২)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৬৬০৬)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৬০৯৮)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৯৩২)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৫৭৫০)বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধীদের মিছিলে লাঠিচার্জ (৫৫২৮)ভাস্কর্য, মহাকালের প্রেক্ষাপট (৫২৫৪)