২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
ঢাকা-১৮ উপ নির্বাচন

বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেবে না বিএনপি : আমান

বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেবে না বিএনপি : আমান - ছবি -নয়া দিগন্ত

ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে ভীতির পরিবেশ তৈরি করা হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। তবে বিএনপি বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেবেনা।

বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এই হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান।

বিকেলে ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেনের উত্তরার বাসায় নির্বাচনী অফিসে মনোনয়ন প্রত্যাশিত কফিলউদ্দিন আহমেদকে সাথে নিয়ে এই সংবাদ সম্মেলন হয়।

ঢাকা উত্তর সিটির ৪৮ নং ওয়ার্ড কাউন্সিলরের বাসায় সভা চলাকালে বিএনপির নেতাকর্মীদের ওপর যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক হামলার ঘটনা জানাতে এই সংবাদ সম্মেলন হয়।

সংবাদ সম্মেলনে ঢাকা-১৮ আসনে বিএনপি নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক আমান উল্লাহ আমান বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্যই বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করছে।

আমরা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। কিন্তু এমনি পরিস্থিতিতে ৪৮ নং ওয়ার্ড কমিশনার আলী আকবর আলী যিনি দক্ষিণ খান থানা বিএনপির সাধারণ সম্পাদক। তার বাসায় দলীয় নির্দেশে নেতাকর্মীদের নিয়ে সভা করছিলেন। এমন সময় ছাত্রলীগ-যুবলীগ সহ অন্যরা ভেতরে ঢুকে কাউন্সিলর আলী আকবর আলীকে বেধড়ক আক্রমণ ও হকিস্টিক দিয়ে পেটানো হয়। তার সাথে সৈয়দ বিএনপি নেতা দেলওয়ার, মহিলা দলের হাসিনা বেগম, দক্ষিণ খান যুবদলের আতিক, বিএনপির ফারুক মোল্লা এবং ওয়াহিদকে আহত করে। শুধু তাই নয় বাসার প্রধান গেট, ২ টি প্রাইভেটকার, চারটি মোটর সাইকেল, ছয়টি স্ট্যান্ড ফ্যান, ১৫০ টি চেয়ার, বিশটি টেবিল ভাংচুর করেছে।

আমান বলেন, এভাবে প্রকটি প্রস্তুতি সভায় ন্যাক্কারজনকভাবে তারা আক্রমণ করলো। তার মানে কী। এটি সহজেই অনুমেয়। নির্বাচনের পরিবেশ নষ্ট করতে চায় সরকারী দলের লোকেরা। কিন্তু আমরা শান্তিপূর্ণ নির্বাচন চাই।

তিনি বলেন, জনগণ যাতে নির্বিঘ্নে কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে। কিন্তু প্রতীক পাওয়ার আগেই এভাবে আক্রমণ ও বিএনপি নেতাকর্মীদের মারধর করা হলো!

প্রশাসন কোনো পদক্ষেপ নেয়নি। লিখিতভাবে জানানো হয়েছে। সুষ্ঠু বিচার চাই। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা ও গ্রেফতারের দাবি জানাই। দোষীদের যাতে কোনো ছাড় দেয়া না হয়। আমরা শান্তিপূর্ণ ভোট দিয়ে শান্তিপূর্ণভাবে ফল পেতে চাই।

আমান আরো বলেন, ঢাকা-১৮ আসনে যদি কেউ নিজেদের প্রার্থীকে জোর করে কারচুপির মাধ্যমে নিয়ে যেতে চায় বিএনপি নেতাকর্মীরা কিন্তু জনগণকে সাথে নিয়ে প্রতিরোধ গড়ে তুলবে। বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেয়া হবে না। কারণ আমাদের প্রার্থী ছিলেন ৮ জন। ইতোমধ্যে তারা দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে এসএম জাহাঙ্গীর হোসেনকে সমর্থন দিয়ে কাজ শুরু করেছে। বিএনপি এখন আগের চেয়ে ঐক্যবদ্ধ।

তিনি আরো বলেন, দেশে গণতন্ত্র অনুপস্থিত। ভোটাধিকার, মানবাধিকার নেই। আমরা এসব পুনরুদ্ধার করার জন্যই নির্বাচনে আছি।

কোনো কিছু হলে জনগণই তাদের সিদ্ধান্ত নেবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের উপ নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ফজলুল হক মিলন, সদস্য মো: আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, মোস্তাফিজুর রহমান বাবুল, শহীদুল ইসলাম বাবুল, নাজিম উদ্দিন আলম, বজলুল বাসিত আঞ্জু, আব্দুল আলিম নকী, এজিএম শামসুল হক, প্রত্যাশিত প্রার্থী কফিল উদ্দিন আহমেদ, মোস্তাফিজুর রহমান সেগুন, যুবদল সভাপতি সাইফুল আলম নীরব, ঢাকা-১৮ আসনে ধানের শীষের প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন প্রমুখ।


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল