২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিএনপি নেতা মোশাররফ হোসেন আর নেই

মোশাররফ হোসেন - ছবি - সংগৃহীত

সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী ও বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা এ কে এম মোশাররফ হোসেন মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থতায় ভুগছিলেন।

শনিবার রাত সাড়ে ৮টায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মোশাররফ হোসেনের দুই ছেলের একজন যুক্তরাষ্ট্র প্রবাসী। রাতেই তার লাশ গ্রামের বাড়ি ময়মনসিংহের মুক্তাগাছায় নেয়া হচ্ছে বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।

তারা জানান, রোববার বাদ জোহর ময়মনসিংহ ঈদগাহ মাঠে এবং বাদ আসর মুক্তগাছা খেলার মাঠে মোশাররফ হোসেনের জানাজা হবে। এরপর মুক্তগাছায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

মোশাররফ হোসেনের মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্য নেতারা শোক ও দুঃখ প্রকাশ করেছেন। একইসাথে তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং তার পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান।

উল্লেখ্য, ১৯৯৬ সালে সরকারি চাকরি থেকে অবসর নিয়ে বিএনপির রাজনীতিতে যুক্ত হন তিনি। একই বছর ময়মনসিংহ-৫ মুক্তাগাছা আসন থেকে দলীয় মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০১ সালে তিনি দ্বিতীয়বার সংসদ সদস্য নির্বাচিত হয়ে ২০০৫ সাল পর্যন্ত জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।


আরো সংবাদ



premium cement