২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

রায়হানকে পিটিয়ে হত্যা অতীতের সকল নির্মমতাকে হার মানিয়েছে : রেজাউল করিম

- ছবি : সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহা: রেজাউল করিম বলেছেন, সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে পুলিশ কর্তৃক রায়হানকে পিটিয়ে হত্যা অতীতের সকল নির্মমতাকে হার মানিয়েছে। নিহত ব্যক্তির মাত্র দুই মাস বয়সী শিশুসন্তান রয়েছে। বাবার অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে এই শিশুসন্তানের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে। স্বাধীন ও সভ্য সমাজে এমন নিষ্ঠুর ঘটনা কোনোভাবেই মেনে নেয়া যায় না।

তিনি রায়হান হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে অপরাধীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

শনিবার রাজধানীতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর আয়োজিত সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে পুলিশী নির্যাতনে নিহত রায়হানের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং দেশব্যাপী খুন, গুম ও নারী নির্যাতন বন্ধের দাবিতে এক বিক্ষোভ-পরবর্তী সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিক্ষোভ মিছিলটি মিরপুর-১ আল আরাফা ব্যাংকের সামনে থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টেকনিক্যালে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি লস্কর মোহাম্মদ তসলিম ও মাহফুজুর রহমান, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য মাওলানা দেলাওয়ার হোসাইন ও ডা. ফখরুদ্দীন মানিক, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত, শিবিরের ঢাকা মহানগরী পশ্চিমের সভাপতি এনামুল হক, প্রায়ভেট বিশ্ববিদ্যালয় সভাপতি মাসুদুর রহমান, উত্তরের সেক্রেটারি ডা. মুরাদ হোসেন ও পশ্চিমের সেক্রেটারি মারুফ হোসেন প্রমুখ।

ড. রেজাউল করিম বলেন, সরকার নিজেদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতেই দেশকে পুলিশী রাষ্ট্রে পরিণত করেছে। রাষ্ট্রযন্ত্র ও প্রজাতন্ত্রের কর্মীদের অবৈধভাবে ব্যবহার করে আওয়ামী লীগ খুন, গুম ও বিরোধী মত দমনে দীর্ঘ প্রায় একযুগ ধরে এসব অপকর্ম চালিয়ে যাচ্ছে। মূলত কতিপয় অসৎ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের কারণে পুরো বাহিনীরই সম্মান ও মর্যাদা ক্ষুণ্ণ হচ্ছে।

সারাদেশে গুম, খুন, নারী নির্যাতন ও মানবাধিকার লঙ্ঘনের মহোৎসব চলছে। তিনি সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহিল আমান আজমী, ব্যারিস্টার আরমান, শিবির নেতা হাফেজ জাকির, ওয়ালী উল্লাহসহ সকল গুম হওয়া ব্যক্তিকে অবিলম্বে পরিবারের কাছে ফেরৎ দেয়ার আহ্বান জানান। অন্যথায় সরকারকে একদিন জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, তারা করোনার চেয়ে শক্তিশালী। বর্তমানে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের দ্বারা নারী নির্যাতনের ভয়াবহতা সে কথায় প্রমাণ করে। সরকার ধর্ষণের দণ্ডবৃদ্ধি করে নিজেদের দায়সারার চেষ্টা করছে। কিন্তু শুধু আইন করে নারী নির্যাতন রোধ করা যাবে না বরং শিক্ষা ব্যবস্থার সকল স্তরে ধর্মীয় শিক্ষা, মূল্যবোধ চর্চা ও সামাজিক মূল্যবোধ সংযোজনের মাধ্যমেই ধর্ষণসহ অপরাধপ্রবণতা প্রতিরোধ করা সম্ভব। তিনি নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টির ওপরও গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, সরকার দেশ পরিচালনায় সার্বিকভাবে ব্যর্থ হয়েছে। তারা দেশের মানুষের জন্য সুশাসন উপহার দিতে পারেনি। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ইতোমধ্যেই গণদুর্ভোগ সৃষ্টি করেছে। মূলত এ সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন জনদুর্ভোগ বাড়বে কমবে না। তাই এই ব্যর্থ সরকারের হাত থেকে দেশ ও জাতিকে বাঁচাতে দেশে অবিলম্বে মধ্যবর্তী নির্বাচনের কোনো বিকল্প নেই। তিনি মধ্যবর্তী নির্বাচনের দাবি আদায়ে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি

সকল