৩০ নভেম্বর ২০২০

আ’লীগ ভেঙে টুকরো টুকরো হয়ে যাবে : আলাল

-

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, ন্যায় বিচারের ক্ষেত্রে আওয়ামী লীগ নিজেই সবচেয়ে বড় বাধা। তিনি বলেন, বিচারহীনতার সংস্কৃতির ক্ষেত্রে একটা পক্ষ ন্যায় বিচার প্রতিষ্ঠিত না হওয়ার ব্যাপারে যত্নবান থাকেন, প্রচণ্ড চাপে পড়ে হলেও তারা ন্যায় বিচার প্রতিষ্ঠা করেন না। এমন পরিস্থিতিতে ন্যায় বিচারের ক্ষেত্রে সবচেয়ে বড় বাধা আওয়ামী লীগ নিজেই।`

শনিবার জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ এর আয়োজনে বিচারহীনতার সংস্কৃতি ন্যায়-বিচার এবং বর্তমান বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আলাল বলেন, বিচারহীনতার সংস্কৃতির কথা বলেন আর গায়ের জোরে বিচার ব্যবস্থা পরিচালনা করার কথা বলেন, আওয়ামী লীগের সামনে ভালো কোনো রেকর্ড নেই। ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ ট্রেনিং ক্যাম্প করেছে কিভাবে ভোট ছিনতাই করতে হয়, সেই ট্রেনিং ক্যাম্পে যারা ট্রেনিং করেছে তারাই কিন্তু আজ ধর্ষক, সেই দাপটের কারণে আজ তারা ক্ষমতায়।

আওয়ামী লীগে ভাঙন শুরু হয়েছে উল্লেখ করে তিনি বলেন, লোহাকে ভাঙতে বা ক্ষয় করতে কেউ পারে না। এই আওয়ামী লীগ লোহার মত শক্তও যদি হয়ে থাকে, এই আওয়ামী লীগ এর মধ্যে ধর্ষণ ঢুকেছে। জাদুর চেরাগ না পেয়েও ছাত্রলীগের ছেলেরা তিন হাজার কোটি টাকার মালিক হয়েছে, তারাও ঢুকেছে। আওয়ামী লীগের মধ্যে পাপিয়া ঢুকেছে, সাবরিনারা ঢুকেছে, শাহেদরা ঢুকেছে, এই জং ধরা যেদিন পরিপূর্ণ হবে সেদিন আওয়ামী লীগ ভেঙে তাসের ঘরের মতো টুকরো টুকরো হয়ে যাবে।

তিনি বলেন, `বিচারহীনতার সংস্কৃতি এই সরকারের মধ্যে থেকে যাবে না, যতই আমরা স্লোগান দেই, যতই তারা মৃত্যুদণ্ডের আইন বা মৃত্যুদণ্ডের বিধান পাস করুক সবকিছুই হচ্ছে ভাওতাবাজি`।

বাংলাদেশ জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ এর সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক জিয়াউল হক জিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না মান্না।

আলোচনা সভায় আরো বক্তব্য দেন, জাতীয়তাবাদী মহিলা দল মুন্সিগঞ্জ শাখার সভাপতি পাপিয়ায় ইসলাম, অধ্যাপক মোস্তফা কামাল, বাংলাদেশ জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন, অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সিনিয়র সহ-সভাপতি নারায়ণগঞ্জ মহানগর বিএনপি, নারায়ণগঞ্জ বিএনপি নেতা রোকনুজ্জামান, আনোয়ার হোসেন প্রমুখ।


আরো সংবাদ