৩১ অক্টোবর ২০২০

ঐতিহাসিক বাবরি মসজিদ ধংসের রায়ে জামায়াতে আমীরের বিস্ময় প্রকাশ

ঐতিহাসিক বাবরি মসজিদ ধংসের রায়ে জামায়াতে আমীরের বিস্ময় প্রকাশ - সংগৃহীত

১৯৯২ সালের ৬ ডিসেম্বর ভারতের অযোধ্যায় ঐতিহাসিক বাবরি মসজিদ ধংসের ঘটনার রায়ে আসামিদের খালাস দেয়ায় বিস্ময় প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান বৃহস্পতিবার এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, ১৯৯২ সালের ৬ ডিসেম্বর ভারতের অযোধ্যায় ৫০০ বছরের পুরানো ঐতিহাসিক বাবরি মসজিদটি ভেঙে গুড়িয়ে দেয়া হয়। এ ঘটনায় তখন গণতান্ত্রিক বিশ্বের শান্তিকামী জনতা ও মুসলিম বিশ্বের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছিল।

কিছু দিন পূর্বেও ভারতীয় সুপ্রিম কোর্ট অযোধ্যায় বাবরি মসজিদের জায়গায় মন্দির নির্মাণের অনুমতি দিয়ে রায় প্রদান করে। এ রায় সম্পর্কে খোদ ভারতের সুপ্রিম কোর্টের একজন সাবেক বিচারপতি প্রশ্ন তুলেছিলেন।

দীর্ঘ ৩০ বছর পর বাবরি মসজিদ ভাঙার ঘটনার সাথে জড়িত আসামিদের ভারতীয় একটি বিশেষ আদালত খালাস প্রদান করেছেন। বিশেষ আদালতের বিচারক তার রায়ের পর্যবেক্ষণে বলেছেন মসজিদ ভাঙার কোনো প্রমাণ পাওয়া যায়নি। ১৯৯২ সালে ভারতের অযোধ্যায় বাবরি মসজিদ ভাঙার দৃশ্য সারা দুনিয়া প্রত্যক্ষ করেছে। তারপরও প্রমাণ না পাওয়ার কথা বিশ্ববাসীকে হতবাক করেছে। মূলত এ রায়ের মাধ্যমে উগ্র সাম্প্রদায়িকতাকেই স্বীকৃতি দেয়া হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ

সাদেক হোসেন খোকার প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে বংশাল থানা বিএনপির মিলাদ ও দোয়া করোনাকালে দরিদ্র দেশগুলোর ব্যবসা খাতে ৪ বিলিয়ন ডলার দিয়েছে আইএফসি ভূমিকম্পের ১৮ ঘন্টা পর তুরস্কে ৩ সন্তানসহ মাকে উদ্ধার, নিহত ২৮ প্রথম ‘জেমস বন্ড’ শন কনোরি আর নেই এবার সোনার খনি দখলমুক্ত করলো আজারবাইজান (ভিডিও) শিবপুরে চাকা ফেটে বাস খাদে, নিহত পথচারী সাহায্য চেয়ে আর্মেনিয়ার অনুরোধে কান দেননি পুতিন নাতিকে বাঁচাতে গিয়ে গোমতিতে ডুবে মারা গেলেন দাদা শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের ওপর হামলা, আটক ১ মাদরাসা শিক্ষা নিয়ে অপপ্রচারের সুযোগ নেই : তথ্য প্রতিমন্ত্রী মেয়ের বাড়ি যাওয়া হলো না ফাতেমা বেগমের

সকল

প্যারিস ছেড়ে পালাচ্ছে মানুষ, রাস্তা ৭০০ কিমি লম্বা জ্যাম (২৬২৮৮)ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১৬৪৬৩)অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৬০২৫)বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ (১৫০৪২)সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, বিশাল এলাকা নিজেদের নিয়ন্ত্রণে (১৪৩৯২)ভারতের ম্যাপ থেকে কাশ্মির বাদ দিল সৌদি আরব (১২৫৯৬)নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (১২০৬৯)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৯৯০৭)‘‌কফিনে শেষ পেরেক পুঁতল, আর ঘরে ফেরা হবে না’, মোদি সরকারের ওপর ক্ষুব্ধ কাশ্মিরি পন্ডিতরা‌ (৮১৬১)ফরাসি যুবকদের উদ্দেশে বক্তব্য দেয়ায় ইরানের সর্বোচ্চ নেতার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ (৭৮৮১)