২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আওয়ামী শাসনামলে সুষ্ঠু নির্বাচন অলীক কল্পনা : রিজভী

- সংগৃহীত

নির্বাচন নিয়ে সরকারের মনোভাবের কারণে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা অপকর্মে লিপ্ত হচ্ছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন,‘নির্বাচন নিয়ে সরকারের মনোভাবের কারণে অনুপ্রাণিত হয়ে অপকর্মে লিপ্ত হচ্ছে ছাত্রলীগ-যুবলীগ। এদের হাতে ধারালো অস্ত্র, পিস্তল, ভোটের দিন তারা জনগণকে ভোটকেন্দ্রে ঢুকতে দিবে না, বিরোধী দলের নেতাকর্মীদের হামলা করে রক্তাক্ত করবে, তবুও তাদের বিচার হবে না। আর এগুলোতেই অনুপ্রাণিত হয়ে তারা এমসি কলেজের ঘটনার মতো বিভিন্ন অপকর্ম করে বেড়াচ্ছে। এই যে এমসি কলেজের ঘটনা এই সমস্ত ঘটনা কিন্তু বিচারহীনতার সংস্কৃতির কারণেই অনুপ্রাণিত হয়ে ক্ষমতাসীন দলের ছাত্র, যুব সংগঠনের নেতাকর্মীরাই করছে। এদেরকে দিয়েই তো ভোটকেন্দ্রে ভোট চুরি করা হয়েছে, ধানের শীষের প্রার্থীদের উপর হামলা চালানো হয়েছে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা-৫ আসনে বিএনপির প্রার্থী সালাউদ্দিন আহমেদের ওপর হামলার প্রতিবাদে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন,‘আওয়ামী সরকারের শাসনমালে নির্বাচন সুষ্ঠু হবে, এটি একটি অলীক কল্পনা। নির্বাচন কমিশনার বলেছেন এখন থেকে আর রাতে নির্বাচন হবে না, যার দায়িত্ব নির্বাচন সুষ্ঠু করা তিনি যখন বলেন এখন আর রাতে নির্বাচন হবে না, তার মধ্য দিয়ে তিনি প্রমাণ করে গেছেন আগের সমস্ত রাতে নির্বাচনের ঘটনার জন্য তিনি দায়ী।

বিএনপির এই নেতা বলেন,‘সরকার হচ্ছে একনায়কতান্ত্রিক সরকার, জুলুমবাজ সরকার, নাৎসিবাদের সরকার। এরা তো নির্বাচন মানে না, তারা মনে করে কিসের নির্বাচন? নির্বাচনে আওয়ামী লীগের সন্ত্রাসী থাকবে, তারা যা করবে তাই হবে।

রিজভী বলেন,‘ছাত্রলীগের নেতাকর্মীরা যাদের বাড়িতে সুন্দরী মেয়ে দেখছেন তাদেরকে ইচ্ছা হলে তুলে নিয়ে যাচ্ছেন। সামগ্রিক ঘটনাগুলো, সামগ্রিক পরিবেশগুলো বলে দিচ্ছে। আর বেশিদিন নয়, অনেক হয়েছে, তারা এত অত্যাচার করেছেন এত নির্যাতন করেছেন, তাদের সময় ফুরিয়ে আসছে।

ভোটারদেরকে ভয় পাইয়ে দেয়ার জন্য নির্বাচনী প্রচারণায় প্রতিদিন হামলা করা হচ্ছে অভিযোগ করে তিনি বলেন,‘তারপরেও আমরা স্পষ্ট ভাষায় বলছি- আগামী ১৭ তারিখ সালাউদ্দিন আহমেদের নেতৃত্বে সেখানে বিপুল জনস্রোতে আওয়ামী সন্ত্রাসীরা ভেসে যাবে। জনগণের শক্তি যখন রাস্তায় নামবে এই কাপুরুষরা লেজ গুটিয়ে পালিয়ে যাবে।

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement

সকল