১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সংগ্রাম সম্পাদকের জামিন স্থগিতের নিন্দা ও প্রতিবাদ গোলাম পরওয়ারের

আবুল আসাদ - ফাইল ছবি

বিশিষ্ট সাংবাদিক দৈনিক সংগ্রামের প্রবীণ সম্পাদক আবুল আসাদের জামিন স্থগিত হওয়ায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার মঙ্গলবার একটি বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, আবুল আসাদ প্রায় সাড়ে ৯ মাস যাবত কারাগারে বন্দী জীবনযাপন করছেন। তিনি একজন প্রবীণ সাংবাদিক। দেশের প্রাচীন একটি পত্রিকার সম্পাদক। তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে তাকে কারাগারে আটক রাখা হয়েছে। দেশের উচ্চ আদালত থেকে তিনি জামিনপ্রাপ্ত হন। মামলায় জামিন পাওয়া অভিযুক্ত ব্যক্তির আইনী অধিকার। তিনি আইনী প্রক্রিয়ায় উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পর কারাগার থেকে বের হওয়ার সকল প্রস্তুতি যখন চূড়ান্ত, তখন সরকার তাকে মুক্তি দেয়ার ক্ষেত্রে প্রতিবন্ধকতার সৃষ্টি করে। সরকারের আবেদনের প্রেক্ষিতে তার জামিন স্থগিত হয়ে যায়। সরকারের এ ভূমিকায় আমরা বিস্মিত ও হতবাক।

তিনি আরো বলেন, আবুল আসাদ সাহিত্য ও সাংবাদিকতার ক্ষেত্রে অনন্য অবদান রেখেছেন। তার মতো একজন বয়োঃবৃদ্ধ সাংবাদিক ও বুদ্ধিজীবীকে অন্যায়ভাবে আটক রেখে সরকার তার ওপর জুলুম করছে। সরকারের এ ভূমিকায় সংবাদপত্র ও সাংবাদিক দমনের চরিত্র ফুটে উঠেছে। আমরা অবিলম্বে আবুল আসাদকে মুক্তি দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। প্রেস বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল