২৮ অক্টোবর ২০২০

ময়মনসিংহ জামায়াত নেতা ইউসুফ আলীর দাফন সম্পন্ন

মো: ইউসুফ আলীর দাফন - ছবি : সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামী ময়মনসিংহ জেলা শাখার সদস্য, বিশিষ্ট সমাজসেবক মো: ইউসুফ আলীর দাফন সম্পন্ন হয়েছে। তার প্রথম জানাজা সোমবার সকাল ১০টায় ময়মনসিংহ সদরের আকুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। এরপর ময়মনসিংহ সদরের ঘাঘড়ায় তার গ্রামের বাড়িতে দুপুর ২টায় দ্বিতীয় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

করোনা পরিস্থিতির মধ্যেও ময়মনসিংহ জেলা ও জেলার বাইরে থেকে আগত বিপুল সংখ্যক মুসল্লি জানাজায় অংশগ্রহণ করেন। জানাজায় ইমামতি করেন উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন শাইখুল হাদীস হাফেজ মাওলানা আল্লামা নুরুল ইসলাম।

জানাজার আগে সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি মতিউর রহমান আকন্দ, জামায়াতে ইসলামী ময়মনসিংহ জেলা শাখার আমীর আব্দুল করিম, টাঙ্গাইল জেলা শাখা জামায়াতের সাবেক আমীর অধ্যাপক আব্দুল হামিদ, ময়মনসিংহ জেলা শাখার সাবেক আমীর অধ্যাপক জসিম উদ্দিন, ময়মনসিংহ জেলা শাখা জামায়াতের সেক্রেটারি মাওলানা মোজাম্মেল হক আকন্দ।

এছাড়া জানাজায় উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ময়মনসিংহ মহানগর শাখার আমীর কামরুল আহসান এমরুল, অ্যাডভোকেট আমানুল্লাহ বাদল।

বক্তব্যে মতিউর রহমান আকন্দ বলেন, জনাব ইউসুফ আলী আল্লাহর দ্বীনের আহ্বানকারী ছিলেন। প্রবাস জীবনে সৌদি আরবে থাকাবস্থায় তিনি ইসলামী দাওয়াত কাজে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। বিশেষ করে হজের মৌসুমে বাংলাদেশ থেকে আগত হাজীদের খেদমতে তিনি অনন্য ভূমিকা পালন করতেন। তিনি অনেক সামাজিক কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত ছিলেন। ময়মনসিংহ শহরে তার ব্যক্তিগত জমিটি নামমাত্র মূল্যে এতিমখানার জন্য ছেড়ে দেন।

তিনি মো: ইউসুফ আলীর মৃত্যতে গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

জানাজার আগে সমাবেশে তার কথা স্মরণ করে উপস্থিত জনতা আবেগাপ্লুত হয়ে পড়েন। প্রেস বিজ্ঞপ্তি।


আরো সংবাদ