৩০ অক্টোবর ২০২০

দোয়া চাই, যত দিন বেঁচে থাকি যাতে সম্মানের সাথে বাঁচতে পারি : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো) - ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের মানুষ সব ধরনের বাধা অতিক্রম করার সক্ষমতা রাখে।

তিনি বলেন, ‘সবার সহযোগিতায় আমরা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। এ জন্য আমি দেশের জনগণকে ধন্যবাদ জানাই। করোনাভাইরাস না আসলে আমরা আরো অনেক কাজ করতে পারতাম। তবে যা কিছুই হোক না কেন বাংলাদেশের জনগণ সব প্রতিবন্ধকতা অতিক্রম করার সক্ষমতা রাখে।’

সোমবার গণভবন থেকে ভার্চুয়ালি মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে যোগ দিলে উপস্থিত সহকর্মীরা প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানালে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ।

বৈঠকে শেখ হাসিনা বলেন, ‘‘তিনি দেশকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘সোনার বাংলা’ হিসেবে রূপ দেয়ার জন্য আপ্রাণ চেষ্টা করছেন।’’

বাবা-মাসহ পরিবারের প্রতিটি সদস্যকে হারিয়ে দেশের জন্য তার কাজ করা কঠিন ছিল বলে জানান প্রধানমন্ত্রী।

‘তবে সর্বোপরি, আমি একটি জিনিসই ভেবেছিলাম যে আমি আমার দেশ এবং জনগণের জন্য এমন কিছু করতে চাই যা আমার বাবা খুব আগ্রহের সাথে ভালোবাসতেন। আমাকে তার স্বপ্ন বাস্তবায়ন করতে হবে,’ বলেন শেখ হাসিনা।

তিনি দেশের মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং তাদের দোয়া কামনা করেন।

‘আপনাদের দোয়া চাই যাতে আমি যত দিন বেঁচে থাকি সম্মানের সাথে বাঁচতে পারি এবং দেশের মানুষ আমার কাছ থেকে উপকৃত হয়,’ বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ

নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (৩৬৯৮০)অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৩১৪৫)সরব হচ্ছেন হাজী সেলিমের ভিকটিমরা (৯৫৭৭)র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান (৭৭৮৪)আর্মেনিয়ার দুটি যুদ্ধবিমান ধ্বংস করলো আজারবাইজান (৭৫৭৮)ঢাকায় আসছেন এরদোয়ান (৭৫২৮)জি কে শামীমকে জামিনে সহায়তার অভিযোগে ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে দুদকে তলব (৫৮৪২)ফ্রান্সে গির্জায় ছুরি হামলায় অন্তত ২ জন নিহত (৫০৮২)ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁকে ‘ব্যক্তিগত আক্রমণের’ তীব্র নিন্দা ভারতের (৪৯৯৬)অফিসে ধর্মীয় পোশাক, যে যুক্তি দিলেন জনস্বাস্থ্যের পরিচালক (৪৮০০)