২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

এমসি কলেজে ছাত্রলীগ কতৃক ধর্ষণের ঘটনায় ঢাবি ছাত্রদলের বিক্ষোভ

- ছবি : নয়া দিগন্ত

সিলেটের এমসি কলেজে স্বামীকে আটকে রেখে গৃহবধূ গণধর্ষণের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আয়োজনে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়।

সোমবার সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে টিএসসি মোড়ে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ করা হয়।  সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মোর্শেদ হোসেনের অব্যাহতি বাতিল করে তাকে চাকরিতে বহাল রাখার দাবি জানানো হয়।

সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় আহ্বায়ক রাকিবুল হাসানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমান এর সঞ্চলনায় দেয়া বক্তব্যে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, এমসি কলেজে ছাত্রলীগ কর্তৃক যে ধর্ষণের ঘটনা ঘটেছে এবং তারই ধারাবাহিকতায় যে অব্যাহত অপকর্ম তারা চালিয়ে যাচ্ছে আমরা জাতীয়তাবাদী ছাত্রদলের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তিনি বলেন, আপনারা জানেন সিলেটের এমসি কলেজের এই ধর্ষণের ঘটনায় সিলেট মহানগর ছাত্রদলের পক্ষ থেকে যে বিক্ষোভ মিছিলটি করা হয়েছিল তাতে পুলিশ কর্তৃক হামলা ও গুলি চালানো হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এই ধর্ষণের ঘটনার সাথে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এসময় আরো উপস্থিত ছিলেন, ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি কাজী রফিকুল ইসলাম শ্রাবন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক আমিনুর রহমান আমিন সহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের পাঁচ শতাধিক নেতাকর্মী।


আরো সংবাদ



premium cement
শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪

সকল