২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

১৯৭২ থেকে সব অপকর্মের সাথে আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগ জড়িত : মির্জা ফখরুল

রোববার গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কথা বলছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর - নয়া দিগন্ত

১৯৭২ সাল থেকে যত রকম অপকর্ম হয়েছে তার সাথে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতারা জড়িত ছিলো বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার গুলশানে বিএনপি চেয়ারপার্সন এর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। শনিবার দলের স্থায়ী কমিটির বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহ জানানোর জন্য এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এসময় সিলেটে এমসি কলেজে ছাত্রলীগ কর্তৃক গৃহবধূ ধর্ষণের ঘটনাটি বিএনপি কিভাবে দেখছে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এরকম ঘটনা নতুন নয়। গত কয়েক বছর যাবৎ আমরা সেটা দেখতে পাচ্ছি। ধর্ষণের সংখ্যা এমনভাবে বেড়েছে যা অতীতে আমরা কখনো দেখিনি। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, আওয়ামী লীগের মতো একটি পুরাতন দল যাদের ছাত্র সংগঠনের একটি ঐতিহ্য আছে তাদের নেতারাই এরকম প্রতিটি ঘটনার সাথে জড়িত। এর আগেও তারা ধর্ষণের সেঞ্চুরি পার করেছে এরকম ঘটনা আমরা জানতে পেরেছি। আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের এটা একটা চরিত্রগত ব্যাপার।

এসময় তিনি আরো বলেন, ১৯৭২ সাল থেকে যত রকম অপকর্ম আছে, ত্রাণের সামগ্রী চুরি করা থেকে শুরু করে সব অপরাধের সাথে আওয়ামী লীগের নেতা যুবলীগের নেতা অথবা ছাত্রলীগের নেতারা জড়িত। অবিলম্বে আমরা এসকল দুষ্কৃতিকারীকে গ্রেফতারের মাধ্যমে আইনের আওতায় নিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

স্বামীর সামনে গাড়ি থেকে তু্লে নেয়া হয়েছে এই যে একটি চিত্র এটাকে আপনি কিভাবে দেখছেন- এমন প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, এটা একটি ভয়াবহ চিত্র এবং এটাই বর্তমান সমাজের বাস্তব চিত্র। দেশের কোথাও কোনো নিরাপত্তা নেই। আজ দেশের স্বাধীনতার ৫০ বছর হয়ে যাচ্ছে এখনো পর্যন্ত আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে তখনই এরকম নৈরাজ্য বৃদ্ধি পেয়েছে এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। দুঃখের বিষয় আজকে যারা আইনশৃঙ্খলা বাহিনী তে আছেন তারা সরকারের সাথে এক হয়ে এই অপরাধের সাথে জড়িয়ে পড়ছেন। আপনারা লক্ষ্য করেছেন এইতো কিছুদিন আগে কক্সবাজারে তল্লাশি চৌকিতে একজন সেনা কর্মকর্তাকে একটা হত্যা করা হয়েছে। কক্সবাজারের সমস্ত পুলিশদের বদলি করার মাধ্যমে প্রমাণিত হয়েছে ওখানে এই পর্যন্ত যত ক্রসফায়ার হয়েছে তা পরিকল্পিত।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ একটি বিষয় সফল হয়েছে, সেটি হলো তারা সারা দেশের মানুষের মাঝে একটি ত্রাসের রাজত্ব কায়েম করতে পেরেছে। সমাজের প্রত্যেকটা স্তরে একটি নিরাপত্তার অভাব ও ভয় কাজ করছে। একসময় যারা বিভিন্ন দাবি নিয়ে উচ্চস্বরে কথা বলতেন তারাও এখন কথা বলছে না।

এসময় মির্জা ফখরুল গতকাল শনিবার দলের জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে গৃহীত সিদ্ধান্ত সমূহ সাংবাদিকদের জানান।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল