২৮ অক্টোবর ২০২০

জামায়াতের শোক

জামায়াতের শোক - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামী নীলফামারী সদর উপজেলা শাখার প্রবীণ সদস্য (রুকন) ইটাখোলা ইউনিয়নের বাসিন্দা ফয়েজ উদ্দীন মুন্সী ২৫ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় বার্ধক্যজনিত কারণে ৭৫ বছর বয়সে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তার স্ত্রী, ১ পুত্র ও ১ কন্যা রয়েছে। ২৬ সেপ্টেম্বর সকাল ১১টায় সিংদই ফকিরপাড়া ঈদগাহ মাঠে জানাযা শেষে তাকে স্থানীয় সামাজিক কবরস্থানে দাফন করা হয়েছে।

শোকবাণী

ফয়েজ উদ্দীন মুন্সীর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান ২৬ সেপ্টেম্বর ২০২০ এক শোকবাণী প্রদান করেছেন।
শোকবাণীতে তিনি বলেন, জনাব ফয়েজ উদ্দীন মুর্ন্সীর ইন্তিকালে আমরা ইসলামী আন্দোলনের একজন নিবেদিত প্রাণ ব্যক্তিকে হারালাম। তিনি ইসলামী আন্দোলনের প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখে গিয়েছেন। মহান আল্লাহ রাব্বুল আলামীন তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।

মাওলানা মোঃ আবদুল খালেক

বাংলাদেশ জামায়াতে ইসলামী কিশোরগঞ্জ সদর উপজেলা শাখার শূরা সদস্য মাওলানা মোঃ আবদুল খালেক ২৬ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২টায় বার্ধক্যজনিত কারণে ৯৬ বছর বয়সে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তার স্ত্রী, ২ পুত্র ও ২ কন্যা রয়েছে। ২৬ সেপ্টেম্বর কাজীরগাঁও প্রাথমিক বিদ্যালয়ের মাঠে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। তার কনিষ্ঠ পুত্র এনামুক হক সোহাগের ইমামতিতে জানাযায় অংশগ্রহণ করেন কিশোরগঞ্জ জেলা শাখার নায়েবে আমীর অধ্যাপক মোঃ মোসাদ্দেক ভূঁয়া, জেলা সেক্রেটারি মাওলানা নজরুল ইসলাম এবং জামায়াতে ইসলামীর স্থানীয় নেতা-কর্মীসহ বহু মুসুল্লী।

শোকবাণী

মাওলানা মোঃ আবদুল খালেকের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান ২৬ সেপ্টেম্বর ২০২০ এক শোকবাণী প্রদান করেছেন।
শোকবাণীতে তিনি বলেন, মাওলানা মোঃ আবদুল খালেক (রাহিমাহুল্লাহ)-কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে ক্ষমা করে দিয়ে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।
শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।
অপর এক যুক্ত শোকবাণীতে কিশোরগঞ্জ জেলা শাখার আমীর অধ্যাপক মোঃ রমজান আলী ও সদর উপজেলা শাখার আমীর ক্বারী মাওলানা নজরুল ইসলাম গভীর শোক প্রকাশ করে বলেন, মাওলানা মোঃ আবদুল খালেকের ইন্তিকালে আমরা ইসলামী আন্দোলনের একজন নিবেদিত প্রাণ দাঈকে হারালাম। আল্লাহ তায়ালা তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।


আরো সংবাদ