২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দেশের জন্য আমি জীবন উৎসর্গ করলেও আমার বাবার আরো দুটি ছেলে থাকবে : ভিপি নূর

বক্তব্য রাখছেন ভিপি নুর - ছবি : সংগৃহীত

আমার বাবার তিন তিনটি সন্তান, আমি দেশের জন্য আমার জীবন উৎসর্গ করে গেলেও আমার বাবার আরো দুটি ছেলে থাকবে বলে মন্তব্য করেছেন ঢাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরু।

সম্প্রতি এক সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

নুরুল হক নুরু বলেন, এদেশের প্রতিটি ইতিবাচক পরিবর্তন মানুষের রক্তের ওপর দিয়ে হয়েছে। ১৯৫২ তে যদি ভাষার জন্য শহীদরা জীবন না দিতো, ৭১ এ যদি ৩০ লক্ষ মানুষ জীবন না দিতো, ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে যদি নূর হোসেন জীবন না দিত তবে এদেশে গণতন্ত্র ফিরে আসতো না। আজকে এদেশের জনগণের অধিকার প্রতিষ্ঠা ও আইনের শাসন প্রতিষ্ঠা করার জন্য যদি আমাদের রক্ত দিতে হয় আমরা দিবো।

এসময় তিনি বলেন, আমার বাবার তিন তিনটি সন্তান। আমি যদি দেশের জন্য আমার জীবন উৎসর্গ করে যাই আমার বাবার আরো দুটি ছেলে থাকবে। বাবা বলেছে আমার এক ছেলেকে আমি দেশের জন্য উৎসর্গ করে দিয়েছি।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, আমরা যে স্লোগান ধরেছি রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়, স্বৈরাচারের গদিতে আগুন জ্বালো একসাথে সেই স্বৈরাচারের গদিতে আগুন না লাগা পর্যন্ত ও স্বৈরশাসনের অবসান না হওয়া পর্যন্ত আমাদের লড়াই-সংগ্রাম থাকবে। আমি কোথায় আছি, কি পর্যায়ে আছি বা আমাদের প্লাটফর্ম কোন পর্যায়ে আছে সেটা দেখার বিষয় নয়। আমার যদি কোন কিছু হয়েও যায় আপনারা এই সংগ্রাম চালিয়ে যাবেন। আজকে তরুণ প্রজন্ম এ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা ও দেশের গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য যেভাবে জেগেছে তরুন প্রজন্মের বিজয় অনিবার্য।


আরো সংবাদ



premium cement
আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী

সকল